গণহত্যার চিত্র মুছতে আশুলিয়ার মরদেহগুলো পুলিশের গাড়িতেই পোড়ানো হয়

  © সংগৃহীত

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভ্যানে মানুষের নিথর দেহ স্তূপ করার একটি ভিডিও ভাইরাল হয়েছে। গা শিউরে ওঠা ঘটনাটি ঢাকার আশুলিয়া থানা এলাকায় বলে নিশ্চিত হওয়া গেছে।

গতকাল শুক্রবার (৩০ আগস্ট) রাতে ভিডিওটি ফেসবুকে ছড়িয়ে পড়লে বিষয়টি সামনে আসে। প্রথমে ঘটনাস্থল নিয়ে ধোঁয়াশা থাকলেও, পরে একটি নির্বাচনী পোস্টারের সূত্র ধরে বেরিয়ে আসে মূল ঘটনা। একই সঙ্গে স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, ঘটনাটি ৫ আগস্ট বিকেলের।

ভিডিওতে দেখা যায়, একটি ভ্যানে কয়েকটি মরদেহ স্তূপ করে রাখছেন পুলিশ সদস্যরা। পরে একটি পুরোনো ব্যানার দিয়ে সেগুলো ঢেকে ফেলা হয়। এসময় আরও কয়েকজন পুলিশ সদস্যকে আশপাশে হাঁটাহাঁটি করতে দেখা যায়।

ভিডিওটির বিষয়ে বার্তা সংস্থা এএফপির ফ্যাক্ট চেকার কদরউদ্দিন শিশির জানান, ঘটনাটি গত ৫ আগস্ট আশুলিয়া থানার নিকটবর্তী এলাকায় ঘটেছে। বাইপাইল কেন্দ্রীয় জামে মসজিদের পাশের গলি দিয়ে ভেতরে ঢুকার পর থানার ভবনের আগের জায়গা এটি।  

প্রত্যক্ষদর্শী হাবিবুর রহমান বলেন, সেদিন আমরা ভয়ংকর চিত্র দেখলাম। একপাশে আন্দোলনকারীরা অন্যপাশে পুলিশ। একপর্যায়ে পুলিশ আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করতে গুলি চালায়। এতে ঘটনাস্থলেই কয়েকজন মারা যান। এরপর ছয়টি মরদেহ একটি ভ্যানে তোলে পুলিশ। কিছু সময় পরই সেসব মরদেহ পুলিশের গাড়িতে দেখা যায়। তখন মরদেহগুলোসহ সেই গাড়িটি আগুনে জ্বলছিল।

একটি তথ্যে জানা গেছে, ভ্যানে মোট মরদেহের সংখ্যা ছিল ছয়টি। যার মধ্যে চারজনের পরিচয় মিলেছে। তারা হলেন- সাজ্জাদ হোসেন সজল, তানজিল আহমেদ সুজয়, বাইজিদ ও সবরু হুমায়ুন। বাকি দুজনের পরিচয় এখনো মেলাতে পারেনি পুলিশ।

গণহত্যার চিহ্ন মুছতে মরদেহগুলো পুলিশের গাড়িতে পোড়ানো হয় বলে এলাকাবাসী জানায়। 


সর্বশেষ সংবাদ