ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক পান্নার মরদেহ ভারত থেকে ফেরাতে আবেদন

ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ইসহাক আলী খান পান্না
ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ইসহাক আলী খান পান্না  © ফাইল ছবি

সিলেটের কানাইঘাট সীমান্ত এলাকা থেকে ভারতের উদ্ধার করা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ইসহাক আলী খান পান্নার মরদেহ ফেরত আনার জন্য আবেদন করেছে তার পরিবার। তার বড় ভাই জাফর আলী খান মরদেহ দেশে ফিরিয়ে আনতে আবেদন করেছেন পররাষ্ট্র মন্ত্রণালয়ে।

তিনি গণমাধ্যমকে বলেন, পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে মরদেহ দেশে আনার জন্য গত মঙ্গলবার আবেদন করেছেন। দেশটির মেঘালয় রাজ্যের শিলংয়ে বাংলাদেশ উপহাইকমিশনারের কার্যালয়ে এ বিষয়ে ব্যবস্থা নেওয়ার বিষয়ে বলা হয়েছে বলে জানান তিনি।

এর আগে মরদেহ উদ্ধারের কথা জানিয়েছে ভারতের মেঘালয় রাজ্য সরকার। বুধবার গুয়াহাটিতে বাংলাদেশ হাইকমিশনের সহকারী হাইকমিশনার রুহুল আমিন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, রাজ্য সরকার মরদেহ উদ্ধারের কথা জানিয়েছে। তার যার পকেটে একটি পাসপোর্ট রয়েছে। এটি ইসহাক আলী খান পান্নার। 

আরো পড়ুন: সাবেক ছাত্রলীগ নেতা পান্নার লাশ উদ্ধারের কথা জানাল মেঘালয় সরকার

এর আগ গত শুক্রবার রাতে সিলেটের কানাইঘাটের ডোনা সীমান্ত দিয়ে পালিয়ে ভারতে যাওয়ার সময় ইসহাক আলী খান পান্নার মারা যাওয়ার খবর আসে। তিনি পাহাড় থেকে পড়ে হার্ট অ্যাটাকে মারা যান বলে জানা যায়। পরে তাঁর মরদেহ উদ্ধার করে মেঘালয় রাজ্যের উমকিয়াং থানার টহল পুলিশ।

উল্লেখ্য, ইসহাক আলী খান পান্না ১৯৯৪ সালে বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ২০১২ সালের সম্মেলনের পর তিনি আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সহসম্পাদক হয়েছিলেন। তাঁর স্ত্রী আইরীন পারভীন বাঁধন ক্যানসারে আক্রান্ত হয়ে ২০১৬ সালের ২৪ এপ্রিল মারা যান। তিনি সরকারের উপসচিব ও ঢাকা বিশ্ববিদ্যালয় শামসুন্নাহার হলের ভিপি ছিলেন।


সর্বশেষ সংবাদ