সাদা মাইক্রোবাসে পালালেন শাবিপ্রবি ছাত্রলীগের সভাপতি-সম্পাদক

খলিলুর রহমান ও সজীবুর রহমান
খলিলুর রহমান ও সজীবুর রহমান  © টিডিসি ফটো

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) শাখা ছাত্রলীগের সভাপতি খলিলুর রহমান ও সাধারণ-সম্পাদক সজীবুর রহমানসহ কমিটির সবাই আবাসিক হল ছেড়ে পালিয়েছেন। তবে তাদের দাবি, বিশ্ববিদ্যালয় প্রশাসনের নির্দেশনা অনুযায়ী তারা ক্যাম্পাস ছেড়ে গেছেন।

বুধবার (১৭ জুলাই) দুপুরে শাহপরাণ হল থেকে বের হয়ে সাদা মাইক্রোবাস (ঢাকা মেট্রো-চ ১২-৩১১৭) যোগে ক্যাম্পাসে পেছনের টিলারগাঁও এলাকা দিয়ে পালিয়ে যান সভাপতি ও সাধারণ-সম্পাদক।

এদিন দুপুর ১টার দিকে নেতাকর্মীরা বের হতে চাইলেও হলের সামনে গণমাধ্যমকর্মীদের দেখে চলে এসে গেস্ট রুমে অবস্থান নেন। পরে গণমাধ্যমকর্মীরা চলে গেলে তারা একসাথে বেরিয়ে যান। এসময় তাদের সাথে ছাত্রলীগের ৫ থেকে ৭ জন নেতাকর্মীদের দেখা যায়।

পেছনের গেট দিয়ে ক্যাম্পাস ছেড়েছেন ছাত্রলীগ সভাপতি-সম্পাদক 

এর আগে, দুপুর ১২টার দিকে  ছাত্রলীগের  কয়েকজন নেতাকর্মী ব্যাগ নিয়ে তাড়াহুড়ো হয়ে বের হয়ে আবাসিক হল ত্যাগ করেন। বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা জানায়, তারা সাধারণ শিক্ষার্থীদের ভয়ে টিলারগাঁও হয়ে বিমানবন্দর এলাকা দিয়ে পালিয়ে গেছেন।

জানতে চাইলে ছাত্রলীগের সভাপতি খলিলুর রহমান মূঠোফোনে দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, সকালে বিশ্ববিদ্যালয় বিজ্ঞপ্তি দিয়ে বলেছে বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ, বিকেল তিনটার মধ্যে হল ছাড়তে। এজন্যই আমরা হল ছেড়েছি। তিনি বলেন, আমরা হল ছেড়ে পালিয়েছি, এটা একদম মিথ্যা এবং ভিত্তিহীন। বিশ্ববিদ্যালয় নিয়ম মেনেই আমরা চলে যাচ্ছি।

এদিকে, আজ বিকাল সাড়ে তিনটায় বিশ্ববিদ্যালয়ের গোল চত্বরে হাজারো শিক্ষার্থী জড়ো হয়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে রাজনীতি মুক্ত ঘোষণা করে। তারা বলেন, আজ থেকে বিশ্ববিদ্যালয় রাজনীতি মুক্ত। এখানে কোন সংগঠনের রাজনীতি এবং দাসত্ব চলবে না।


সর্বশেষ সংবাদ