জামাত ধরতে তাড়াহুড়ো, মসজিদের দরজায় ধাক্কা লেগে ছাত্রলীগ নেতার মৃত্যু

নিহত ছাত্রলীগ কর্মী মুনসেফ আলী।
নিহত ছাত্রলীগ কর্মী মুনসেফ আলী।  © সংগৃহীত

কক্সবাজারের রামুর দক্ষিণ মিঠাছড়ি মসজিদে নামাজ পড়তে গিয়ে মসজিদের প্রবেশমুখের গ্লাসের সাথে ধাক্কা লেগে মুনসেফ সিকদার নামের এক ছাত্রলীগ কর্মীর মৃত্যু হয়েছে। শনিবার (২৭ জানুয়ারি) বিকেল সাড়ে ৫টার দিকে উপজেলার দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের ফকিরামুরা কেন্দ্রীয় জামে মসজিদে ঘটনাটি ঘটে।

মুনসেফ কক্সবাজার হাশেমিয়া কামিল মাদ্রাসার শিক্ষার্থী ছিলেন। পরে কক্সবাজার সরকারি কলেজে ভর্তি হন। সেখানে ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত হন তিনি। এ ছাড়া তিনি কক্সবাজার জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের সিনিয়র যুব সদস্য ছিলেন। নিহত মুনসেফ একই গ্রামের আহমেদ আলীর ছেলে ও কোরআনে হাফেজ। 

জানা যায়, মাগরিবের নামাজ শুরু হয়ে গেলে দ্রুত অজু করে জামায়াত ধরতে দৌড় দেন তিনি। কিন্তু নামাজ পড়া হয়নি তার। মসজিদের প্রবেশমুখের থাই গ্লাসের সাথে ধাক্কা লাগে তার। গ্লাস ভেঙে তার শরীরে বিদ্ধ হয়। মুসল্লিরা তাকে উদ্ধার করে প্রথমে চেইন্দার মা ও শিশু হাসপাতালে ও পরে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে অতিরিক্ত রক্তক্ষরণের ফলে চিকিৎসাধীন অবস্থায় মুনসেফের মৃত্যু হয়।   

রেডক্রিসেন্টের কক্সবাজার ইউনিটের যুব প্রধান আশরাফ হোসেন হৃদয় বলেন,  যেকোনো দুর্যোগে সবার আগে রামু থেকে ছুটে আসতেন মুনসেফ। আমরা তার মৃত্যুতে শোকাহত। রামু থানার ওসি দেওয়ান আবু তাহের ঘটনা নিশ্চিত করে বলেন, মাগরিবের নামাজ পড়তে তাড়াহুড়ো করে মসজিদে ঢুকতে গিয়ে গ্লাস ভাঙার আঘাতে এক যুবকের মৃত্যু হয়েছে।


সর্বশেষ সংবাদ