ঢাবি ছাত্রীকে হয়রানির পর ছাত্রদল নেতার পদ স্থগিত

শফিকুর রহমান
শফিকুর রহমান  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে উত্যক্ত করার অভিযোগে শফিকুর রহমান নামে এক নেতার পদ স্থগিত করেছে শাখা ছাত্রদল। তিনি বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক মুসলিম হল শাখা ছাত্রদলের যুগ্ম-সাধারণ সম্পাদক ও ঢাবির এপ্লাইড ক্যামিস্ট্রি বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ছাত্র। শুক্রবার (২৯ সেপ্টেম্বর) ঢাবি ছাত্রদলের দপ্তর সম্পাদক মো. মাহমুদল হাসান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিদ্ধান্ত মোতাবেক সংগঠনের দায়িত্বশীল পদে আসীন থেকে সংগঠনের ভাবমূর্তি ক্ষুন্ন করার সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে ফজলুল হক মুসলিম হল শাখা ছাত্রদলের যুগ্ম-সাধারণ সম্পাদক শফিকুর রহমান এর সাংগঠনিক পদ স্থগিত করা হলো।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সভাপতি খোরশেদ আলম সোহেল ও সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম আজ এই সিদ্ধান্ত অনুমোদন করেন।

এর আগে বিশ্ববিদ্যালয়ের এক ভুক্তভোগী ছাত্রী সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে শফিকুর রহমানের বিষয়ে পোস্ট দেন। পরে বিষয়টি শাখা ছাত্রদলের নজরে আসলে তাকে পদ থেকে অব্যাহতি দেয় সংগঠনটি।

আরও পড়ুন: ২২ বছর পর আবার ‘ছাত্র ঐক্য’, এবার বাদ ছাত্রশিবির

ফেসবুক পোস্টে ওই ছাত্রী লেখেন, এই ছেলেকে আমি কখনো চিনিওনা, ফেসবুকেও আমার সাথে এড নেই। সে আমাকে শুরুতে ফেসবুকে মেসেজ দিত বারবার, রিকুয়েষ্ট এক্সেপ্ট করতে বলতো। এরপর হুট করে একটা আননৌন নাম্বার থেকে আমার হোয়াটসঅ্যাপে আউল ফাউল মেসেজ আসতে থাকে। তার ভাল্লাগতেসেনা, সুন্দর ওয়েদারে আমার সাথে কলে কথা বলতে চায় এরকম আজাইরা মেসেজ।

জালাময়ী জালাল ভাইয়ের পোস্ট থেকে নাকি সে আমাকে পাইছে। আইকন আর হোয়াটসঅ্যাপের ছবি, ফেসবুক সব মিলিয়ে দেখি একই ছেলে। একটু বকা দিলাম যে জুনিয়র হয়ে ক্যাম্পাসের সিনিয়র মেয়েদের সাথে এসব করছে। পরদিন আবার মেসেজ, এরপর ব্লক দিলাম। তারপর সে আমার ইন্সটাগ্রামেও চলে এসেছে।

এরকম বখাটে ও ইতর মার্কা আচরণ করে বস্তির ছেলেরা, ঢাবিতে পড়া একটা ছেলে এসব কীভাবে করে তাও ক্যাম্পাসেরই আরেক সিনিয়র মেয়ের সাথে? তার সম্পর্কে খোঁজ নিতে গিয়ে দেখলাম তার দলের লোকজন এমনকি সিনিয়ররাও বলছে তার সম্পর্কে এরকম আরো অভিযোগ রয়েছে। সাথে জানাচ্ছে তার মাথায় সমস্যা।

তো বলছি কী যে ছাত্রদলের এতই আকাল পড়েছে যে এরকম মাথায় সমস্যা গ্রস্ত একজন লোক যাকে নিয়ে।


সর্বশেষ সংবাদ