নিজেদের আচরণে ছাত্র রাজনীতিকে আকর্ষণীয় করবেন: ছাত্রলীগকে কাদের

  © সংগৃহীত

নিজেদের আচরণে ছাত্র রাজনীতিকে আকর্ষণীয় করতে ছাত্রলীগের নেতাকর্মীদের আহবান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আজ শুক্রবার (১ সেপ্টেম্বর) সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের আয়োজনে ছাত্রসমাবেশে তিনি এসব কথা বলেন। জাতীয় শোক দিবস উপলক্ষে সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ওবায়দুল কাদের তার পরিচিত শব্দবন্ধ ‘খেলা হবে’ উচ্চারণ করে বলেন, ‘গণতন্ত্র, মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার শত্রুদের রুখতে খেলা হবে। তৈরি হয়ে যান, প্রস্তুত হয়ে যান। নির্বাচনের আর বেশি সময় নেই। ছাত্র রাজনীতিকে আকর্ষণীয় করবেন নিজেদের আচরণে। এটা হলে নেত্রীর সুনাম আরও বাড়বে।

ছাত্রসমাজকে উদ্দেশ করে তিনি বলেন, আজকে তারুণ্যের যে ঢেউ নেমেছে তা আবেগ ও চেতনা দিয়ে নিয়ে যেতে হবে। শেখ হাসিনার নেতৃত্বে আমরা মাতৃভূমিকে রক্ষা করবো, গণতন্ত্রকে বাঁচাবো।

ওবায়দুল কাদের বলেন, আজ দেশে-বিদেশে কত ষড়যন্ত্র, কত চক্রান্তের খেলা! তারা জানে, এই দেশে ৭০ ভাগ মানুষ শেখ হাসিনাকে ভোট দেওয়ার জন্য উন্মুখ হয়ে আছে। নির্বাচনে তাকে হারাতে পারবে না। যেই জন্য ষড়যন্ত্র করে ক্ষমতা থেকে সরানোর চক্রান্ত করছে। নিষেধাজ্ঞা, ভিসানীতি প্রয়োগ করতে চাইছে। শেখ হাসিনার ১৫ বছরের যে মুক্তি সংগ্রামের অসম সাহসীর কান্ডারি, আজকে সেই কীর্তি তারা মুছে দেওয়ার চক্রান্ত করছে।

তিনি বলেন, বিশ্বব্যাংক চোর অপবাদ দিয়ে সরে গেছে। নিজের টাকায় তৈরি করে প্রমাণ করেছেন— ইয়েস উই ক্যান ডু।

 


সর্বশেষ সংবাদ