আগস্টের প্রথম প্রহরে বঙ্গবন্ধুর প্রতিকৃতির সামনে ছাত্রলীগের মোমবাতি প্রজ্বালন

বঙ্গবন্ধুর প্রতিকৃতির সামনে মোমবাতি প্রজ্বালন করে নোয়াখালী জেলা ছাত্রলীগ
বঙ্গবন্ধুর প্রতিকৃতির সামনে মোমবাতি প্রজ্বালন করে নোয়াখালী জেলা ছাত্রলীগ  © টিডিসি ফটো

শোকাবহ আগস্টের প্রথম প্রহরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতির সামনে মোমবাতি প্রজ্বালন করেছে নোয়াখালী জেলা ছাত্রলীগ। সোমবার রাত ১২টার পর এ কর্মসূচি পালন করা হয়। মোমবাতি প্রজ্বালনের উদ্বোধন উদ্বোধন করেন জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি শামসুল হুদা বাপ্পি। 

শামসুল হুদা বাপ্পি বলেন, এ মাসে আমরা হারিয়েছি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। হারিয়েছি বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র রাসেলসহ তার পরিবারকে। ছাত্রলীগের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আমরাও নোয়াখালীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মোমবাতি প্রজ্বালন কর্মসূচি পালন করেছি। আমরা শোকাবহ এই আগস্ট মাসে বাংলাদেশ ছাত্রলীগ যেসকব কর্মসূচি দিয়েছে, আমরা প্রত্যেকটি কর্মসূচী পালন করার জন্য চেষ্টা  করবো।

তিনি বলেন, শোককে শক্তিতে রুপান্তরিত করে আমরা ছাত্রলীগ সামনে সকল আন্দোলন সংগ্রামে এগিয়ে যাব। সকলকে শোকের মাসে ধৈর্য্য ধারণ করার আহ্বান জানাই। 

উল্লেখ্য, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়। ২০০৪ সালের ২১ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশে গ্রেনেড হামলা চালানো হয়। তাই শোকের মাসটিকে স্মরণ করতে ১ আগস্ট মধ্যরাতে মোমবাতি প্রজ্বালন করে আসছে ছাত্রলীগ।


সর্বশেষ সংবাদ