বিশ্ব পরিবেশ দিবসে ঢাবিতে ছাত্রলীগের বৃক্ষরোপণ

বৃক্ষরোপণ করছেন ছাত্রলীগের নেতা-কর্মীরা
বৃক্ষরোপণ করছেন ছাত্রলীগের নেতা-কর্মীরা  © টিডিসি ফটো

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে বৃক্ষরোপণ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ।

আজ শনিবার (৫ জুন) সকালে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের চারুকলাসহ ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় ছাত্রলীগের ঢাবি সভাপতি মাজহারুল কবির শয়ন ও সেক্রেটারি তানভীর হাসান সৈকতের নেতৃত্বে এ গাছ লাগানো কর্মসূচি পালন করা হয়। উক্ত কর্মসূচীতে সংগঠনটির বিভিন্ন হলের নেতাকর্মীরা এতে অংশ নেন।

কর্মসূচি সম্পর্কে তানভীর হাসান সৈকত বলেন, পরিবেশ সংরক্ষণে অসামান্য অবদানের স্বীকৃতিস্বরুপ জাতিসংঘের পরিবেশ-বিষয়ক সর্বোচ্চ পুরস্কার 'চ্যাম্পিয়নস অব দ্য আর্থ' সম্মাননায় ভূষিত হয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী, দেশরত্ন শেখ হাসিনা। সবুজাভ, নিরাপদ মাতৃভূমি বিনির্মাণের লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রীর বৃক্ষরোপণের নির্দেশনাকে মাথায় রেখে কাজ করে যাবে বাংলাদেশ ছাত্রলীগ, ঢাকা বিশ্ববিদ্যালয়৷ বিশ্ব পরিবেশ দিবসকে উদযাপনের লক্ষ্যে আজ আমরা ক্যাম্পাসে বৃক্ষরোপণ করেছি।

প্রতি বছর ৫ জুন পালিত হয় বিশ্ব পরিবেশ দিবস।
১৯৭৩ সালে জাতিসংঘ ৫ জুনকে ‘বিশ্ব পরিবেশ দিবস’ হিসেবে ঘোষণা দেয়। সেই থেকে পরিবেশ রক্ষার সচেতনতা এবং নতুন পদক্ষেপকে উৎসাহিত করতে জাতিসংঘ যথাযথ গুরুত্ব সহকারে পরিবেশ দিবস পালন করে আসছে। ঠিক একই সাথে বাংলাদেশের বিভিন্ন প্রান্তে ছাত্রলীগ গাছ লাগানো সহ বিভিন্ন জনসচেতনতা মূলক কর্মকাণ্ড সম্পাদন করে আসছে।


সর্বশেষ সংবাদ