নুরের বিরুদ্ধে করা শিল্পী ইলিয়াসের মামলা খারিজ

নুরুল হক নুর
নুরুল হক নুর  © ফাইল ছবি

ফেসবুক লাইভে আওয়ামী লীগের কর্মী-সমর্থকদের নিয়ে মন্তব্যের জেরে গণ অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুরের বিরুদ্ধে করা একটি মামলা অভিযোগপত্র আমলে নেওয়ার শুনানিতে খারিজ হয়ে গেছে। ২০২১ সালের ১৯ এপ্রিল রাজধানীর পল্টন থানায় মামলাটি করেন সংগীতশিল্পী ইলিয়াস হোসেন।

তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের পরিদর্শক মুহাম্মদ সাইফুল ইসলাম সম্প্রতি এ মামলায় নুরের বিরুদ্ধে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে অভিযোগপত্র জমা দেন।

বৃহস্পতিবার এ অভিযোগপত্র গ্রহণের শুনানি করে ঢাকার সাইবার ট্রাইবুনালের বিচারক কে এম জুলফিকার হায়াত পুলিশের তদন্ত প্রতিবেদন আমলে না নিয়ে সেটি খারিজ করে দেন। আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবী নজরুল ইসলাম শামীম সাংবাদিকদের এ তথ্য জানান।

আরও পড়ুন: চাঁদপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছাল ছাত্রলীগ

অভিযোগপত্রে বলা হয়, নুর ২০২১ সালের ১৪ এপ্রিল ফেসবুকে লাইভে এসে আওয়ামী লীগের নেতা-কর্মীদের উদ্দেশ করে আক্রমণাত্মক, মিথ্যা, মানহানিকর ও উসকানিমূলক বক্তব্য দেন। এর মাধ্যমে তিনি ‘ধর্মীয় মূল্যবোধ ও অনুভূতিতে’ আঘাত করেন।

এর মাধ্যমে নূর দেশের ‘সামগ্রিক আইনশৃঙ্খলা অবনতি ঘটানোর চেষ্টা’ ছাড়াও, বিভিন্ন সম্প্রদায় ও শ্রেণির মধ্যে ‘শত্রুতা, বিদ্বেষ ও ঘৃণা’ সৃষ্টি, সাম্প্রদায়িক সম্প্রতি ‘বিনষ্ট করাসহ অস্থিরতা ও বিশৃঙ্খলার সৃষ্টির চেষ্টা’ করেন বলেও মন্তব্য করেন তদন্ত কর্মকর্তা।

পুলিশের প্রতিবেদনে নুরকে পলাতক দেখিয়ে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন করা হয়েছিল। মামলাটি বিচারের জন্য মুখ্য মহানগর হাকিম আদালত থেকে ঢাকার সাইবার ট্রাইব্যুনালে বদলির আদেশ দেওয়া হয়। সেখানে তা খারিজ হয়ে গেল।


সর্বশেষ সংবাদ