বগুড়ায় কৃষকের ধান কেটে ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ

  © সংগৃহীত

বগুড়ায় কৃষকের ধান কেটে ঘরে পৌঁছে দিয়েছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। আজ মঙ্গলবার জেলা ছাত্রলীগের সভাপতি সজিব সাহা ও সাধারণ সম্পাদক মাহিদুল ইসলাম জয়ের নেতৃত্বে ছাত্রলীগের ৩৫ জনের একটি দল ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এবং কেন্দ্রীয় ছাত্রলীগের আহ্বানে বগুড়ায় জেলা ছাত্রলীগ চলতি বোরো মৌসুমে ক্ষেতের বোরো ফসল কেটে কৃষকের উঠনে পৌঁছে দিতে শুরু করেছে। 

জেলা ছাত্রলীগের সভাপতি সজিব সাহা জানান, বেলা ১১ থেকে দুপুর ১টা পর্যন্ত প্রখর রোদ মাথায় নিয়ে বগুড়ার গাবতলী উপজেলার রামেশ^রপুর ইউনিয়নের কৃষক মাহাবুব হোসেন কচির ক্ষেতের বোরো পাকা ধান কেটে  ঘরে তুলে দিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা । 

এ ব্যাপারে কৃষক মাহবুব জানান, তিনি ছাত্রলীগের এই কর্মকান্ডে খুব খুশি। এতে শ্রমিক মজুরীর সাশ্রয় হয়েছে। আগামীতে ঝড়-ঝঞ্জা থেকে ফসল রক্ষা করতে প্রতিটি ইউনিয়নের আওয়ামীলীগ, ছাত্রলীগ, শ্রমিকলীগ ও কৃষকলীগের নেতাকর্মীরা যদি কৃষকের ধান কেটে ঘরে তুলে দেয় তাহলে কৃষকরা অনেক উপকৃত হবেন। কৃষিতে নতুন মাত্রা যোগ হবে। বিদেশ থেকে খাদ্য আমদানী করতে হবে না। 

জেলা ছাত্রলীগের সভাপতি জানান, যে সব জমির ধান কাটার উপযোগী হয়েছে তাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে। ছাত্রলীগ রাজনৈতিক আন্দোলন যেমন করতে পারে, তেমনি কৃষেকের পাশেও দাঁড়াতে যানে। আমাদের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার  কৃষি ও কৃষকবান্ধব । 

তিনি জানান, আজ তারা প্রায় ২০ শতক জমির ধান কেটে কৃষকের ঘরে তুলে দিয়েছে। তারা কৃষকের পাশে থাকবেন বলেও জানান তিনি।


সর্বশেষ সংবাদ