ফেসবুক লাইভে আত্মহত্যার ঘোষণা দিয়ে শোকজ পেলেন ছাত্রলীগ নেতা

আশিকুর রহমান সুজন
আশিকুর রহমান সুজন  © সংগৃহীত

ফেসবুক লাইভে আত্মহত্যার ঘোষণা দেওয়া বরিশাল সদর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদককে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। আজ শনিবার রাতে বরিশাল জেলা ছাত্রলীগ এক ই-মেইল বার্তায় ছাত্রলীগ নেতা আশিকুর রহমান সুজনের কাছে দর্শানোর নোটিশ (শোকজ) পাঠায় বলে জেলার সভাপতি হেমায়েত উদ্দিন সেরনিয়াবাত সুমন জানান। 

সংগঠনের ভাবমূর্তি ক্ষুণ্ণ করায় তাকে এ শোকজ করা হয়েছে বলে বরিশাল জেলা ছাত্রলীগ জানায়। জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, আপনি (আশিকুর রহমান সুজন) আপনার নিজস্ব ফেসবুক আইডি থেকে লাইভে এসে আত্মহত্যাসহ বিভিন্ন অনৈতিক ও কুরুচিপূর্ণ অভিব্যক্তি ব্যক্ত করেন। যাতে সংগঠনের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে। 

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, জেলা ছাত্রলীগের নির্দেশনা উপেক্ষা করে দলীয় শৃংখলা ভঙ্গ করায় কেন সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে না, পত্র প্রাপ্তির তিন কার্য দিবসের মধ্যে জানানোর নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছে। 

এর আগে গতকাল শুক্রবার রাত ১১টার দিকে নিজ ফেসবুক প্রোফাইল থেকে লাইভে এসে আত্মহত্যার ঘোষণা দেন সুজন। এসময় লাইভে তিনি কান্নাজড়িত কন্ঠে বলেন, আত্মহত্যার কারণ পারিবারিক নয়; পারিবারিকভাবে আমি সুখি। এমন অবস্থায় পড়েছি, নিজের তিন মাসের অন্তঃসত্ত্বা স্ত্রীকেও বলতে পারছি না কিছু। আমার আত্মহত্যার কারণ রুটি-রুজির জায়গা বন্ধ হয়ে যাওয়া অর্থাৎ যে জায়গা থেকে আমার আয়ে সংসার চলতো সেই পথ শনিবার থেকে বন্ধ হয়ে যাচ্ছে। ওই জায়গা হারিয়ে ফেলব কাল (শনিবার)। তাই কোনো পথ না পেয়ে আত্মহত্যার পথ বেছে নিতে হবে।

১১ মিনিটের ওই ফেসবুক লাইভে আসার দুই ঘণ্টা আগে সুজন নিজ টাইমলাইনে লিখেছেন: কাল হয়তো আত্মহত্যা করতে পারি? কারণটা ডায়রিতে লেখা থাকবে... হে আল্লাহ, তুমি আমাকে ক্ষমা করে দাও... 

পোস্টে সুজন জেলার সাত আওয়ামী লীগ ও ছাত্রলীগ নেতাকে  ট্যাগও করেছিলেন। যদিও আজ গণমাধ্যমকে সুজন বলেন, বন্ধু ও দলীয় ছোট ভাইদের সঙ্গে অভিমান করে লাইভে এসে এ কথা বলেছিলাম। ভুল হয়েছে, আমি দুঃখিত।

নাম প্রকাশ না করার শর্তে এক ছাত্রলীগ নেতা জানান, বরিশাল সদর উপজেলার চরকাউয়া বাসস্ট্যান্ডের একটি অংশ ও চরকাউয়া খেয়াঘাট নিয়ন্ত্রণ করতেন সুজন। এ দুই স্থানের নিয়ন্ত্রণ হারানোর আভাস পেয়ে তিনি আত্মহত্যার ঘোষণা দেন।


সর্বশেষ সংবাদ