আতঙ্কের প্রতিশব্দ ছাত্রলীগ: ঢাবি ছাত্রদল

  © লোগো

বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রলীগ কর্মীদের শিক্ষার্থী নির্যাতনের ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের ঢাবি শাখা। আজ ছাত্রদলের ঢাবি শাখার দপ্তর সম্পাদক মো: মাহমুদুল হাসান সাক্ষরিত এক বিবৃতিতে এ নিন্দা ও প্রতিবাদ জানান সংগঠনটির সভাপতি (ভারপ্রাপ্ত) এবিএম ইজাজুল কবির রুয়েল ও সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম।

বিবৃতিতে তারা বলেন, গত কয়েক দিনের ব্যবধানে ঢাকা বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম মেডিকেল কলেজসহ দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্রলীগের ক্যাডারেরা নিজেদের মধ্যে রক্তক্ষয়ী ও নৃশংস সংঘর্ষের মাধ্যমে শিক্ষাঙ্গনে শিক্ষার সুষ্ঠু পরিবেশ অব্যাহতভাবে নস্যাৎ করছে।

বিবৃতিতে নেতৃবৃন্দ আরো দাবি করেন হত্যাযজ্ঞ,  ক্যাম্পাস প্রাঙ্গণে সাধারণ শিক্ষার্থীদের নির্যাতন, ছাত্রী নিপীড়নসহ, দেহব্যবসার অভিযোগ,  বিরোধী মতের শিক্ষার্থীদের ওপর আক্রমণ, ছিনতাই,  চাঁদাবাজি, টেন্ডারবাজি, অবৈধ অস্ত্রের ব্যবহারসহ ছাত্রলীগের বিভিন্ন অপকর্মের কারণে দেশজুড়ে ছাত্রলীগ আজ এক আতঙ্কের প্রতিশব্দে পরিণত হয়েছে। 

আরো পড়ুন: নেতা আসে নেতা যায়— খবরের শিরোনাম পাল্টায় না ছাত্রলীগের

ছাত্রদলকে পরিকল্পিতভাবে ক্যাম্পাসের বাইরে রাখার অপচেষ্টা করা হচ্ছে দাবি করে তারা বলেন, আজকে ঢাকা বিশ্ববিদ্যালয় সহ সকল বিশ্ববিদ্যালয় ও ক্যাম্পাসগুলো ছাত্রলীগের সন্ত্রাসীদের অভয়ারণ্যে পরিণত হয়েছে। নির্বিঘ্নে নিজেদের অপকর্ম করে যাওয়া এবং সাধারণ শিক্ষার্থীদের নিপীড়নের বিষয়ে বিরোধীমতের ছাত্রসংগঠনগুলো যাতে প্রতিবাদ করতে না পারে, সেকারণেই পরিকল্পিতভাবে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের প্রায় সব ক্যাম্পাসে ছাত্রদলকে ক্যাম্পাসের বাইরে রাখার অপচেষ্টা করা হচ্ছে। 

সাধারণ শিক্ষার্থীদের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করে তারা বলেন, যেকোন পরিস্থিতিতেই বাংলাদেশ জাতীয়তাবাদী  ছাত্রদল ঢাকা বিশ্ববিদ্যালয়ের নেতাকর্মীরা সাধারণ ছাত্রছাত্রীদের সাথে নিয়ে ছাত্রলীগের সন্ত্রাসীদের রুখে দিয়ে সাধারণ শিক্ষার্থীদের পাশে থাকবে এবং ক্যাম্পাসে শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে অচিরেই ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল ক্যাম্পাসে মধুর ক্যান্টিন থেকে  তাদের স্বাভাবিক রাজনৈতিক কার্যক্রম শুরু করে দুর্বৃত্তায়নের বেগে ছুটে চলা দেউলিয়া সংগঠন ছাত্রলীগের সন্ত্রাসীদের প্রতিটি অপকর্মের দাঁতভাঙ্গা জবাব দিবে।


সর্বশেষ সংবাদ