ছাত্রলীগের প্যাডে মেসি-নেইমার!

ছাত্রলীগের প্যাডে মেসি-নেইমার!
  © সংগৃহীত

কেন্দ্রীয় ছাত্রলীগে সহ-সভাপতি পদ পেয়েছেন লিওনেল মেসি এবং সহসম্পাদক হয়েছেন নেইমার জুনিয়র! শুনতে অবাক শোনালেও তাদের দুইজনকে পদ দেওয়ার কথা বর্ণনা করা হয়েছে ছাত্রলীগের ফটোকপি করা সাদা-কালো প্যাডে। সোমবার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পরেছে এমনই ভুয়া দুইটি নোটিশ। 

মূলত কেন্দ্রীয় ছাত্রলীগের কমিটিতে গণহারে পদ দেওয়ার বিষয়টিকে নিয়ে ব্যাঙ্গ করে মেসি ও নেইমারকে পদ দেওয়ার প্যাড বানানো হয়েছে বলে দাবি করছেন অনেকে। আজ ৬ ডিসেম্বর ছাত্রলীগের কেন্দ্রীয় সম্মেলনের আয়োজন করা হলেও গত সপ্তাহ থেকে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে নতুন করে পদ দেওয়া হচ্ছে। নতুন করে পদ পাওয়া নেতারা সংগঠনের সভাপতি/সম্পাদকের স্বাক্ষরিত প্যাড সামাজিক যোগাযোগের মাধ্যমে প্রকাশ করে নিজেদের জাহির করছেন। অনেকে আবার তাদের ‘অভিনন্দন’ জানিয়ে পোস্ট করছেন। 

আরও পড়ুন: ‘ব্যাকডেট’ দিয়ে শেষবেলায় গণহারে পদ দিচ্ছে ছাত্রলীগ

এব্যাপারে আব্দুর রহিম নামে এক ছাত্রনেতা দাবি করেন, মেয়াদের শেষ সময়ে এসে এভাবে প্যাডের মাধ্যমে পদ দিয়ে ছাত্রলীগকে হাস্যকর অবস্থানে নিয়ে গেছেন কেন্দ্রীয় নেতারা। এতো এতো নতুন নেতার আবির্ভাব হতে পারলে মেসি, নেইমারের পদ পাওয়া অসম্ভব কিছু নয়।  

উল্লেখ্য, ৩০তম জাতীয় সম্মেলনের আগে জয়-লেখক কমিটির মেয়াদের একদম শেষ সময়ে এসে কোনো তালিকা ছাড়াই গণহারে পদ দেওয়া হচ্ছে কেন্দ্রীয় ছাত্রলীগে। গত এক সপ্তাহ ধরে জাতীয় সম্মেলনের আগের দিন আজ (সোমবার) পর্যন্ত ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে নতুন করে পদ দেওয়া হয়েছে কয়েকশ নেতাকে। এর আগেও দুই দফায় কেন্দ্রীয় কমিটিতে গণহারে পদ দেওয়া হয়েছিল। সর্বশেষ গত আগস্ট মাসের শুরুর দিকে গণহারে পদ দেওয়া শুরু হয়। সেসময় সমালোচনার মুখে নতুন করে পদ দেওয়া বন্ধ রেখেছিল ছাত্রলীগ।


সর্বশেষ সংবাদ