ঘণ্টায় ৬ ইউনিটের কমিটি অনুমোদন কেন্দ্রীয় ছাত্রলীগের 

বাংলাদেশ ছাত্রলীগ
বাংলাদেশ ছাত্রলীগ   © সংগৃহীত

এক ঘন্টার ব্যবধানে ছাত্রলীগের ৫টি ইউনিটের আংশিক কমিটি ঘোষণা করেছে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটি। সোমবার (৭ নভেম্বর) রাতে কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য সাক্ষরিত বিজ্ঞপ্তির মাধ্যমে ছাত্রলীগের ভেরিফায়েড ফেসবুকে এসব কমিটির তালিকা প্রকাশিত  হয়। 

আজ রাত ৮.২৩ মিনিটে প্রথম অনুমোদন দেন পিরোজপুর জেলা ছাত্রলীগের কমিটি এর কয়েক মিনিট পর পাবনা জেলা, বগুড়া জেলা,  চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখা, সম্মিলিত বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখা এবং এখন পর্যন্ত সবশেষ ৯.১৮ মিনিটে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার কমিটি ঘোষণা করেন। 
 
এদিকে, আগামী ৩ ডিসেম্বর সংগঠনটির ৩০তম সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়েছে। সম্মেলনের পূর্বে তড়িঘড়ি করে বিভিন্ন ইউনিটের কমিটি ঘোষণা করায় ক্ষোভ প্রকাশ করেছে সংগঠনটির বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা। 

এ বিষয়ে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি সৈয়দ আরিফ হোসেন দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, গঠনতন্ত্র অনুযায়ী সম্মেলনের আগে পর্যন্ত বিভিন্ন ইউনিটের নতুন কমিটি ঘোষণা করতে পারবে। কিন্তু কমিটি গঠন প্রক্রিয়া নিয়ে আমাদের আপত্তি। ছাত্রলীগের গঠনতন্ত্র অনুযায়ী নতুন কমিটি গঠনের পূর্বে সম্মেলন করতে হয়, ওই ইউনিটের দায়িত্বপ্রাপ্ত নেতাদের সাথে পরামর্শ করে কমিটি করতে হয়।এভাবে প্রেস কমিটি গঠন করার কোন নিয়ম নেই। 

নাম প্রকাশে অনিচ্ছুক আরেক কেন্দ্রীয় নেতা বলেন, কেন্দ্রীয় সম্মেলনের পূর্বে ইউনিট সম্মেল না করে উদ্দেশ্য প্রণোদিতভাবে নতুন কমিটি দেয়া হচ্ছে। এসব প্রেস কমিটির ফলে ছাত্রলীগের ঐতিহ্য নষ্ট হচ্ছে। ত্যাগী নেতাদের মূল্যায়ন না করে সভাপতি-সম্পাদক তাদরে অনুসারীদের কমিটিতে স্থান দিচ্ছে। এতে তৃণমূলে ক্ষোভের সৃষ্টি হয়েছে। 
  


সর্বশেষ সংবাদ