বৈধ ছাত্রকে বের করা নিয়ে ছাত্রলীগের কোন্দলে উত্তপ্ত শাবি

শাবিপ্রবির শাহ পরান হলে মুখোমুখি ছাত্রলীগের নেতাকর্মীরা
শাবিপ্রবির শাহ পরান হলে মুখোমুখি ছাত্রলীগের নেতাকর্মীরা  © টিডিসি ফটো

বৈধ শিক্ষার্থীকে হল থেকে নামিয়ে দেয়াকে কেন্দ্র করে কমিটি শূন্য বাংলাদেশ ছাত্রলীগের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার একাধিক গ্রুপের অভ্যন্তরীণ কোন্দলে হঠাৎ উত্তাপ ছড়ায় বিশ্ববিদ্যালয়টির শাহপরান হলে। রোববার ( ১৬ অক্টোবর) রাত ১২টার দিকে হলের ‘ডি’ ব্লকের তৃতীয় তলায় একাধিক গ্রুপের অনুসারীদের হাতাহাতি ও ধস্তাধস্তি করতে দেখা যায়।

জানা গেছে, হলের ৩৩৯ নম্বর কক্ষে থাকা বৈধ আবাসিক শিক্ষার্থী সুমনকে হল থেকে নামিয়ে দেয়াকে কেন্দ্র করে পদপ্রত্যাশী নেতা খলিলুর রহমান, সজিবুর রহমান ও সুমন সরকার-তারেক হালিমির গ্রুপের অনুসারীদের মাঝে এ দ্বন্দ্ব দেখা হয়।

খোঁজ নিয়ে জানা যায়, সুমন বর্তমানে শাখা ছাত্রলীগের পদপ্রত্যাশী নেতা তারেক হালিমির অনুসারী। গ্রুপের অভ্যন্তরীণ কোন্দলের কারণে তাকে হল থেকে নামিয়ে দেয়া হয়। তবে পরবর্তীতে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ও পদপ্রত্যাশী নেতা খলিলুর রহমান এবং সজিবুর রহমানের অনুসারীদের কয়েকজন পুনরায় তাকে হলে তুলে দিতে যান।

আরো পড়ুন: ছাত্রলীগে পদ বাণিজ্য হয় না: লেখক

এ নিয়ে সেখানে মারামারি ও ধস্তাধস্তির ঘটনা ঘটে। এ সময় উভয় গ্রুপের অনুসারীদেরকে দেশীয় অস্ত্র নিয়ে দুটি ব্লকে মুখোমুখি অবস্থান নিতে দেখা যায়। তাৎক্ষনিকভাবে এ বিষয়ে ছাত্রলীগের কারও বক্তব্য জানা যায়নি।

এ বিষয়ে জানতে শাহপরান হলের প্রভোস্ট মিজানুর রহমান খানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, এ বিষয়ে আমরা অবগত আছি।


সর্বশেষ সংবাদ