হংকংকে ৩৮ রানে গুটিয়ে বিশাল জয়ে সুপার ফোরে পাকিস্তান

পাকিস্তান
পাকিস্তান  © সংগৃহীত

হংকংয়ের বিপক্ষে বিশাল জয়ে এশিয়া কাপের সুপার ফোর নিশ্চিত করে ফেলল পাকিস্তান। টুর্নামেন্টে এখন পর্যন্ত সর্বোচ্চ সংগ্রহ গড়া পাকিস্তান আজ হংকংকে মাত্র ৩৮ রানে গুটিয়ে দিয়েছে। জয় এসেছে ১৫৫ রানে।

শারজায় পাকিস্তানের দেওয়া বিশাল রান তাড়ায় নেমে হংকং শুরু থেকেই বিপদে পড়ে। ইনিংসের তৃতীয় ওভারে নাসিম শাহর বলে দলীয় ১৬ রানে প্রথম উকেটের পতন। ফিরে যান অধিনায়াক নিজাকাত খান (৮)। একই ওভারের পঞ্চম বলে বোল্ড হয়ে যান তিনে নামা বাবর হায়াত (০)। অপর ওপেনার ইয়াসিম মুর্তজা (২) শাহনেওয়াজ দাহানির শিকার হলে ১৯ রানে ৩ উইকেট হারায় হংকং। এভাবেই টপাটপ উইকেট পড়তে থাকে।

২৫ রান তুলে পাওয়ারপ্লে যখন শেষ করছে হংকং, তখনো কি কেউ ঘুণাক্ষরে টের পেয়েছিল এই হতে যাচ্ছে দলটির নিয়তি? বিশেষ করে যারা গেল ম্যাচেই ভারতের বিপক্ষে তুলেছিল ১৫০ রান! দুই স্পিনার শাদাব খান আর মোহাম্মদ নওয়াজের ভেল্কিতেই ‘বিপদ’ টা ‘বিপর্যয়ে’ রূপ নেয় হংকংয়ের জন্য। 

৭ থেকে ১১ ওভারে টানা বল করেছেন দুজন মিলে, প্রতি ওভারেই অন্তত একটা করে উইকেট তুলেছেন। অষ্টম ওভারে নওয়াজ আর ১১তম ওভারে শাদাব নিয়েছেন দুটো করে উইকেট। তাতেই নিজেদের ইতিহাসের সর্বনিম্ন রানে অলআউটের লজ্জায় পড়ে দলটি। ১৫৫ রানের হার সঙ্গী হয় তাদের।


সর্বশেষ সংবাদ