মেসির বার্সাতে ফেরার সম্ভাবনা আরও বাড়ছে

লিওনেল মেসি
লিওনেল মেসি   © সংগৃহীত

গত বছর এই সময়ের একটি ঘটনায় হতবাক হয়েছিলো ফুটবল বিশ্ব। সেটি হলো মেসির বার্সেলোনা ছেড়ে যাওয়া। মেসির—ভক্তরা যেন বিশ্বাসই করতে পারছিলেন না খবরটা। সবাইকে হতবাক করে পিএসজিতে যোগ দেন মেসি। পিএসজিতে লিওনেল মেসির চুক্তির আর বাকি এক বছর। গুঞ্জন উঠেছে আবার পুরোনো ক্লাবে ফিরতে পারে ফুটবলের এই মহাতারকা। তাকে আবার বার্সালোনাতে ফেরানোর আশা করছেন ক্লাব সভাপতি হোয়ান লাপোর্তা, সাবেক সতীর্থ ও বর্তমান বার্সা কোচ জাভি হার্নান্দেজ। 

সেই গুঞ্জনটা সম্প্রতি বাড়ল আরও। শোনা যাচ্ছে, সাত বারের ব্যালন ডি’অর বিজয়ীর সঙ্গে বার্সেলোনার সম্পর্ক দিনে দিনে ভালোর দিকেই যাচ্ছে। যার ফলে আগামী গ্রীষ্মে মেসির বার্সেলোনায় ফেরার সম্ভাবনা এখন খুবই জোরালো হয়ে উঠছে। সম্প্রতি এই খবর দিয়েছেন ইএসপিএনের সাংবাদিক গেমা সোলের।

গেমা সোলেরের বিশ্বাস, বার্সার চেষ্টার ফলে মেসির সঙ্গে তাদের সম্পর্কে দারুণ উন্নতিই এসেছে। এরই ফলে মেসির বার্সেলোনায় ফেরার সম্ভাবনা ক্রমেই জোরালো হচ্ছে।

আরও পড়ুন: কয়েক মিনিটেই শেষ ভারত-পাকিস্তান ম্যাচের টিকিট

এর আগে বার্সেলোনা যে মেসিকে আবারও ফেরানোর কথা ভাবছে, সেটি জানিয়েছেন বার্সেলোনা–সংশ্লিষ্ট এক আর্জেন্টাইন সাংবাদিক। বার্সেলোনা যদিও খেলোয়াড়দের মধ্যে এই বার্তা এখনো দেয়নি, তবে তাদের পরিচালনা পর্ষদে বিষয়টি নিয়ে এরই মধ্যে আলোচনা হয়েছে। মেসিকে আবারও বার্সায় ফেরানোর ব্যাপারটিও আলোচনায় এসেছে।

সম্প্রতি মেসির বার্সেলোনায় ফেরার বিষয়ে প্রকাশ্যে বলেছেন জাভি। একসময় মেসির সতীর্থ জাভি আশাবাদী মেসির বার্সেলোনায় ফেরার ব্যাপারে, ‘এই মুহূর্তে মেসি একটি ক্লাবের সঙ্গে চুক্তিবদ্ধ। সে এই দুনিয়ার সেরা ফুটবল খেলোয়াড়। ইতিহাসেরও অন্যতম সেরা। আমাদের সভাপতি যা বলেছেন, তাতে আমার বিশ্বাস বার্সেলোনায় মেসির কাহিনি এখনো ফুরোয়নি। তবে এসব নিয়ে আলোচনার সময় এখনো হয়নি।’

৩৫ বছর বয়সী এই ফুটবলার গেল গ্রীষ্মে বার্সেলোনা ছাড়েন। তাকে ফ্রি এজেন্ট হিসেবেই ক্লাব ছাড়তে হয়, কারণ নিজেদের অর্থনৈতিক দুরবস্থার কারণে তাকে নতুন চুক্তি দেওয়ার সামর্থ্য ছিল না কাতালান দলটির।

অন্যদিকে যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের দল ইন্টার মিয়ামিতে মেসির যাওয়া নিয়েও গুঞ্জন আছে। তবে এখন তার ভাবনা বদলে গেছে, বার্সেলোনাতেই শেষ করতে চান ক্যারিয়ার, এমন কথাই শোনা যাচ্ছে ইউরোপীয় সংবাদ মাধ্যমে। 

৩৫ বছর বয়সী এই ফরোয়ার্ডকে পিএসজিও সহজে ছেড়ে দেবে বলে মনে হচ্ছে না। চুক্তি নবায়ন করে মেসিকে অন্তত আরও এক বছর ধরে রাখার ইচ্ছা আছে ক্লাবটির কর্তাব্যক্তিদের।


সর্বশেষ সংবাদ