আইপিএল খেলার জন্য এখনই তাসকিনকে ছাড়ছে না বিসিবি

তাসকিন আহমেদ
তাসকিন আহমেদ  © সংগৃহীত

আইপিএলে খেলার জন্য এখনই তাসকিন আহমেদকে ছাড়পত্র দিচ্ছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড। সোমবার বিসিবি পরিচালক জালাল ইউনূস এ নিশ্চিত করেছেন।

তিনি জানিয়েছেন, তাসকিনের সঙ্গে আইপিএল বিষয়ক কথা হয়েছে বিসিবির। তাসকিন জানিয়ে দিয়েছেন, আইপিএলে সুযোগ পেলেও তিনি খেলতে যাবেন না। এর কারণ হলো, দক্ষিণ আফ্রিকা সফর শেষ হলেও দেশে আসার পর রয়েছে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ। ওই সিরিজে খেলতে হলে আইপিএল খেলা যাবে না। সে কারণে দেশের হয়ে খেলাকেই প্রাধান্য দিয়েছে তাসকিন।’

বিসিবির সূত্র জানিয়েছে, আইপিএল খেলতে হলে তাসকিনকে ওয়ানডে সিরিজের পরপরই চলে যেতে হবে। কিন্তু টেস্ট সিরিজের আগে বিসিবির পক্ষে গুরুত্বপূর্ণ কোনো বোলারকে ছেড়ে দেওয়া সম্ভব নয়।

আরও পড়ুন : ফাহমিদা নেই, রইল লাল বেনারসি

বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী জানান, তাসকিন অনাপত্তিপত্র পাবে কি না, এ ব্যাপারে আইপিএলের একটি ফ্র্যাঞ্চাইজি আমাদের সঙ্গে যোগাযোগ করেছে। কিন্তু আমাদের কাছে তো জাতীয় স্বার্থটা আগে। আইপিএলে খেললে সেটা জাতীয় দলের খেলা বাদ দিয়ে সম্ভব না। এই মুহূর্তে তাসকিনের যাওয়ার কোনো সম্ভাবনা নেই।

তিনি আরও জানান, দক্ষিণ আফ্রিকা সিরিজের পর ও শ্রীলঙ্কা সিরিজের মাঝের সময়টাতে কেউ তাসকিনকে আইপিএলে নিতে চাইলে বোর্ড সেটি বিবেচনা করে দেখবে।

এর আগে, লখনৌ সুপার জায়ান্ট দলে পেসার তাসকিন আহমেদকে নেওয়ার আগ্রহের কথা বলে বিসিবির কাছে ফোন করে ছিলেন দলটির মেন্টর এবং ভারতের সাবেক ওপেনার গৌতম গম্ভীর।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) থেকে ছিটকে গেছেন ইংল্যান্ডের গতিতারকা মার্ক উড। কনুইয়ের ইনজুরির কারণে এবারের আসর থেকে ছিটকে গেছেন তিনি।

নিলামের মাধ্যমে তাকে দলে ভিড়িয়েছিল আইপিএলের নতুন দল লখনউ সুপার জয়ান্ট। এখন এ পেসারে বিকল্প খুঁজছে ফ্রাঞ্জাইজিটি।

বাংলাদেশ সাউথ আফ্রিকা সিরিজ ও সাম্প্রতিক ছন্দে ফ্র্যাঞ্চাইজিটির মেন্টর গৌতম গম্ভীরের চোখে তাক লাগিয়েছেন বাংলাদেশের তারকা পেসার তাসকিন আহমেদ।


সর্বশেষ সংবাদ