আফিফের দৃঢ়তায় বাংলাদেশের সংগ্রহ ১৯৪

ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ
ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ  © সংগৃহীত

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে বাংলাদেশ। নির্ধারিত ৫০ ওভারে নয় উইকেট হারিয়ে তামিমদের সংগ্রহ ১৯৪ রান। জিততে হলে দক্ষিণ আফ্রিকাকে করতে হবে ১৯৫ রান।

সিরিজ জয়ের লক্ষ্যে মাঠে নামে বাংলাদেশ। টসে জিতে ব্যাটিং নেন টাইগার দলপতি তামিম ইকবাল। কিন্তু শুরুতেই দক্ষিণ আফ্রিকার বোলারদের দাপটের মুখে পড়েন। রাবাদা ও এনগিদি চেপে ধরেন বাংলাদেশি ব্যাটসম্যানদের। প্রথম ম্যাচে দুই ওপেনার ধৈর্যের পরীক্ষায় উত্তীর্ণ হলেও দ্বিতীয় ওয়ানডেতে এসে খেই হারিয়ে ফেলেন। দলীয় সাত রানের মাথায় ব্যক্তিগত এক রান করে এনগিদির শিকার হয়ে সাজ ঘরে ফেরেন তামিম ইকবাল। দলের রানের সঙ্গে আর এক রান যোগ করেই ফেরেন গত ম্যাচের ম্যান অব দা ম্যাচ সাকিব আল হাসান। তার সংগ্রহ ছিলো শূন্য। তার উইকেট নেন রাবাদা। এরপর একে একে ফেরেন লিটন দাস, ইয়াসির আলী ও মুশফিকুর রহিম।

আরও পড়ুন- টসে জিতে ব্যাট করছে বাংলাদেশ, একাদশে নেই কোনো পরিবর্তন 

মাহমুদউল্লাহ ও আফিফ ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেন। কিন্তু শামসির ঘূর্ণিতে মালানের হাতে ক্যাচ দিয়ে প্যাভেলিয়নের পথে হাঁটেন মাহমুদউল্লাহ। এরপর মেহেদী মিরাজের সঙ্গে জুটি বাধার চেষ্টা করেন আফিফ। প্রায় শত রানের জুটি গড়েন তারা। সপ্তম উইকেটে ৮৬ রানের রেকর্ড জুটি গড়েন তারা। আফিফ ৭২ রান করে সাজ ঘরে ফেরেন। তাকে ফেরান রাবাদা। এক বল পরেই রাবাদার শিকার হয়ে ৩৮ রান করে ফেরেন মিরাজও। শেষের দিকে তাসকিনের ৯ রানের সুবাদে ১৯৪ রান করতে সক্ষম হয় টাইগাররা। এদিন আফিফ ছাড়া কোনো ব্যাটসম্যানই দক্ষিণ আফ্রিকার বোলারদের সামনে দাঁড়াতে পারেন নি। এখন দেখার বিষয়, টাইগার বোলাররা মাঠের সুবিধা কতটুকু নিতে পারেন।


সর্বশেষ সংবাদ