নিজেকে প্রমাণের আরও একটা সুযোগ পেলেন সাব্বির রহমান

সাব্বির রহমান
সাব্বির রহমান  © সংগৃহীত

বাংলাদেশ ক্রিকেট দলের জার্সি জড়িয়ে সর্বশেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ২০২২ সালে। অথচ ২০১৪ সালে আন্তর্জাতিক ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণের অভিষেকের পর বাংলাদেশের ক্রীড়াপ্রেমীরা ভেবেছিল টি-টোয়েন্টি ফরম্যাটের যোগ্য এক মারকুটে ব্যাটার পেয়েছেন তারা। শুধু ব্যাটসম্যান নয়, দলের প্রয়োজনে করতে পারেন লেগব্রেক স্পিন বোলিংও। বলছি সাব্বির রহমানের কথা। 

একসময়কার এই টি-টোয়েন্টি স্পেশালিষ্ট গত বিপিএলে কোন দল পাননি। যা ছিল বিপিএলে অন্যতম এক বিস্ময়। দল পাবেনই বা কি করে! মাঠের পারফরম্যান্স যে খুব একটা চকমপ্রদ নয়। সর্বশেষ ২০২৩ সালে যে বিপিএলটি খেলেছিলেন, সেখানে খুলনা টাইটান্স এর হয়ে ব্যাট হাতে ৫ ম্যাচে ৭.৫০ গড়ে করেছিলেন ৩০ রান। স্ট্রাইকরেট ছিল গড়ে মাত্র ৮৫.৭১। সেবার তিনি সর্বোচ্চ যে ইনিংসটি খেলেছিলেন তা ছিল অপরাজিত ১১ রান। 

সবকিছু ছাপিয়ে এবারের বিপিএল আসরে ঢাকার মালিকানা নিয়েছেন শাকিব খান। মালিকানা নিয়ে প্লেয়ার ড্রাফটে এবার তিনি ঢাকার দলে ভেড়ালেন সাব্বির রহমানকে। তাই বলাই যায় নিজেকে প্রমাণ করবার এটাই হয়তো শেষ সুযোগ। 

বেসরকারি গণমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে সাব্বির রহমান বলেন, ক্যাটাগরি নয়, ভালো খেলে জাতীয় দলে ফেরাই এখন তার মূল লক্ষ্য। গতবছর বিপিএল খেলায় সুযোগ পাইনি, এবার পেয়েছি কাজেই এ সুযোগ কাজে লাগাতে চাই।

আরও পড়ুন: দেশে ফিরছেন সাকিব আল হাসান

বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) এ পর্যন্ত সাতটি দলের জার্সি জড়িয়ে খেলেছেন সাব্বির। যেখানে ৯৯ ম্যাচে করেছেন এক হাজার ৭৪০ রান। ৫ টি অর্ধশতকের বিপরীতে রয়েছে একটি শতরানের ইনিংস। বল ঘুরিয়ে পেয়েছেন ৩ উইকেট।


সর্বশেষ সংবাদ