মিশন হেক্সায় নেইমারের বিকল্প নেই: রদ্রিগো 

নেইমার
নেইমার  © সংগৃহীত

বিশ্বকাপ ফুটবলে ব্রাজিলের লক্ষ্য কী থাকে, সেটা সবারই জানা। শিরোপা জেতা ছাড়া অন্য যেকোনো সফলকেই ব্যর্থতা হিসেবে দেখে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

বিগত ২০০২ সালে সর্বশেষ বিশ্বকাপ জিতেছিল ব্রাজিল। পরবর্তী ২২ বছরে শিরোপার স্বাদ পায়নি সর্বোচ্চ বিশ্বচ্যাম্পিয়নরা। ২০২৬ বিশ্বকাপ আসতে বাকি  । কিন্তু পরাক্রমশালী দলটির অবস্থা এখনও ছন্নছাড়া। সেরা তারকা নেইমার চোটের কারণে দীর্ঘদিন ধরে মাঠের বাইরে। তবে আসন্ন বিশ্বকাপে 'হেক্সা মিশন' সফল করতে হলে নেইমারের বিকল্প নেই বলে মনে করেন রদ্রিগো।

ইএসপিএন ব্রাজিলকে দেওয়া সাক্ষাৎকারে রদ্রিগো বলেছেন, ‘তিনি আমাদের তারকা। আমাদের সেরা খেলোয়াড়। তার অভাব কতটা অনুভূত হয়, সেটা সবাই জানে। বিশ্বকাপ জিততে চাইলে তার সাহায্য লাগবেই, আমাদেরও তাকে সাহায্য করতে প্রস্তুত থাকতে হবে। নেইমারের সুস্থতা আমরা সবাই চাই, তিনি সেরে ওঠার শেষ ধাপে আছেন। আমরা তাকে যত দ্রুত সম্ভব (দলে) চাই।’

গত বছর অক্টোবরে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে উরুগুয়ের বিপক্ষে বাঁ পায়ের লিগামেন্ট ও মেনিসকাসে চোট পান নেইমার। গত ২ নভেম্বর অস্ত্রোপচার করানো হয়। এরপর থেকে তিনি সেরে ওঠার লড়াই করে যাচ্ছেন। এর আগেও পিএসজিতে থাকতে ডান পায়ের অ্যাঙ্কেল ও পায়ের পাতায় একাধিক চোটের কারণে বেশ কয়েকবার দীর্ঘ সময় তাকে মাঠের বাইরেও থাকতে হয়েছে। তিনি কবে মাঠে ফিরবেন- তা অজানা।

৩২ বছর বয়সী নেইমারকে আদর্শ মনে করেন বলে জানলেন রদ্রিগো, ‘আমরা সব সময় একে অপরের সঙ্গে মেসেজ আদান-প্রদান করি। আশা করি দ্রুতই তিনি দলের অনুশীলনে ফিরবেন। তিনি সতীর্থ হিসেবে অসাধারণ। এমন একজন মানুষ, যার বিষয়ে কেউ বাজে কথা বললে খারাপ লাগে। তিনি সব সময়ই আমাকে মেসেজ করেন, সহায়তা করেন। আমি তাকে ভালোবাসি। খেলোয়াড়ের পাশাপাশি মানুষ হিসেবেও আমার আদর্শ।’


সর্বশেষ সংবাদ