অবশেষে সাকিবের ফেসবুক স্ট্যাটাস, ভক্তদের ভালোবাসার বন্যা

সাকিব আল হাসান
সাকিব আল হাসান  © সংগৃহীত

বিশ্বসেরা ক্রিকেট অলরাউন্ডারের মধ্যে একজন সাকিব আল হাসান। দেশ-বিদেশে সাকিবের অসংখ্য ভক্ত। অনেক উঠতি ক্রিকেটার অনুসরণ করেন তাকে। সাকিব আল হাসান যেন ব্যতিক্রমি এক চরিত্র। তবে হাসিনা সরকারের পতনের পর আওয়ামী লীদের অন্যান্য নেতাদের মতো সাকিবও আছেন তোপের মুখে। কোটা সংস্কার আন্দোলন ঘিরে দেশে চলমান অস্থিরতার মধ্যে সাকিব আল হাসানের নীরবতা নিয়ে চলছে নানা সমালোচনা। এবার অবশেষে সাকিবের ফেসবুক স্ট্যাটাস। আর তাতেই ভক্তদের ভালোবাসার বন্যা ছড়িয়ে গেছে। 

প্রথমবারের মতো পাকিস্তানের বিপক্ষে সিরিজ জয়ের হাতছানি পেল টাইগাররা। সিরিজের প্রথম ম্যাচ জিতে এরইমাঝে পাকিস্তানকে প্রথমবার টেস্টে হারানোর স্বাদ পেয়েছে টাইগাররা। এবার হোয়াইটওয়াশের অমূল্য স্বাদ পেল বাংলাদেশ। রাওয়ালপিন্ডিতে সিরিজের দ্বিতীয় টেস্টে পাকিস্তানকে ৬ উইকেটের হারিয়ে ইতিহাস গড়ল বাংলাদেশ ক্রিকেট দল। পাকিস্তানকে ২-০ ব্যবধানে হারিয়ে টেস্ট জয়ে নতুন রেকর্ড গড়েছে বাংলাদেশ।

এই জয়ের পর মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সামাজিক যোগাযোগমাধ্যমে নীরবতা ভাঙলেন সাকিব। বাংলা ও ইংরেজিতে লেখা আলহামদুলিল্লাহ পোস্টে রীতিমতো ঝড় তুললেন দেশের ক্রিকেটের এই পোস্টার বয়। পোস্ট দেয়ার মাত্র ৩০ মিনিটের মধ্যেই প্রায় সোয়া একলাখ রিয়েকশন, ১৬ হাজারের বেশি মন্তব্যে অভিনন্দনে সিক্ত হয়েছেন সাকিব। ক্রিকেট পাগল মানুষের হৃদয়ের কতটা জুড়ে আছেন দেশসেরা এই অলরাউন্ডার তার প্রমাণ ভক্তরা দিলেন সাকিবের পোস্টে। 

এদিকে পাকিস্তানের বিপক্ষে সিরিজ শেষে দেশে ফেরা হচ্ছে না সাকিব আল হাসানের। চলে যাবেন ইংল্যান্ডে কাউন্টি ক্রিকেটে। ১৯ তারিখ থেকে শুরু হতে যাওয়া ভারতের বিপক্ষে সিরিজে দেখা যাবে সাকিব আল হাসানকে। 

বৃষ্টির বাগড়ায় প্রথমদিনের খেলা ভেসে গেল। দ্বিতীয় দিন টস হলো। টসে জিতে স্বাগতিক পাকিস্তানকে ব্যাটিং এ আমন্ত্রণ জানালেন টাইগার দলপতি। মনে হচ্ছিল নিশ্চিত ড্র এর দিকে এগোচ্ছে ম্যাচ। দ্বিতীয় দিনের তৃতীয় সেশনে ২৭৪ রানে অলআউট পাকিস্তান। তৃতীয় দিনের শুরুতে ২৬ রানে ৬ উইকেটে ব্যাটিং বিপর্যয় বাংলাদেশের।

এরপরে ঘুরে দাঁড়ানো। আরও একবার প্রতিপক্ষের চোখে চোখ রেখে বলা ক্রিকেট ইজ এ আনসারটেন্ট গেম। চতুর্থ দিনে বাংলাদেশী পেসারদের গতির তাণ্ডবে লণ্ডভণ্ড পাকিস্তানের ব্যাটিং লাইন আপ। পঞ্চম দিনে নির্ধারিত জয়ের হাসি।

বাংলাদেশের ১৪৪ তম টেস্টে ২১তম জয় এটি। বাকী ড্র করেছে ১৮ টি ও হেরেছে ১০৫ টি ম্যাচ। টেস্ট খেলুড়ে দেশগুলোর মধ্যে এখন হারাতে বাকি থাকলো শুধু ভারত ও দক্ষিণ আফ্রিকাকে। ওই দুটি দেশকে হারাতে পারলেই সব দেশের বিপক্ষে জয় পাওয়া হবে টাইগারাদের।  

দ্বিতীয় টেস্টের পঞ্চম দিনে বিনা উইকেটে ৪২ রান দিয়ে শুরু করে বাংলাদেশ। দলীয় ৫৮ রানের মাথায় প্রথম উইকেটে পতন হয় বাংলাদেশের। ওপেনার জাকির হাসানকে বোল্ড করে সাজঘরের পথ দেখান পাকিস্তানের পেসার মির হামজা। ফিরে যাওয়ার আগে ওয়ানডে মেজাজে তিনি খেলেন ৩৯ বলে ৪০ রানের ইনিংস। ইনিংসটি তিনি সাজিয়েছিলেন ৩ চার ও ২ ছক্কায়। এরপরে দলীয় আরও ১২ রান যোগ করতে আরেক ওপেনার সাদমান ইসলামকে ফেরান পাকিস্তানের আরেক পেসার খুররাম সাহাজাদ। 

এরপরে অধিনায়ক শান্ত ও মমিনুল হলের ধীরস্থির ব্যাটিং। দুজনে মিলে গড়েছেন অর্ধশত রানের পার্টারশীপ। অধিনায়ক শান্ত ব্যক্তিগত ৩৮ রানে আঘা সালমানের শিকার হয়ে ফিরে যান। এরপর সাকিব ও মুশফিক জয় নিয়ে মাঠ ছাড়েন।


সর্বশেষ সংবাদ