সিরিজসেরা পুরস্কারের অর্থ আন্দোলনে নিহত রিকশাচালকের পরিবারকে দেবেন মিরাজ

মেহেদী হাসান মিরাজ
মেহেদী হাসান মিরাজ  © সংগৃহীত

পাকিস্তানকে হোয়াইটওয়াশে সামনে থেকেই নেতৃত্ব দিয়েছেন মেহেদী হাসান মিরাজ। ব্যাটে-বলে দুর্দান্ত পারফরম্যান্সের কারণে হয়েছেন সিরিজ সেরাও। এই সিরিজ সেরার প্রাপ্ত অর্থ বৈষম্য বিরোধী আন্দোলনে নিহত রিকশাচালকের পরিবারকে দিবেন বলে জানান এই অলরাউন্ডার।

ম্যাচ শেষে পুরস্কার গ্রহণ করে প্রশ্নোত্তর শেষে নিহত রিকশাচালকের পরিচালকের পরিবারকে পুরস্কারের অর্থ দেওয়ার ঘোষণা দেন মিরাজ। তিনি বলেছেন, ‘দেশের বাইরে প্রথমবার সিরিজসেরা হয়ে ভালো লাগছে। আমাদের দেশে গত কিছু দিন ধরে সমস্যা ছিল। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন হয়েছে। সেখানে একজন রিকশাচালক মারা গেছেন। আমি তার পরিবারকে আমার এই পুরস্কার উৎসর্গ করছি।’

রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে ৬ উইকেটে জিতে পাকিস্তানকে হোয়াইটওয়াশ করেছে বাংলাদেশ। দুই ম্যাচেই অলরাউন্ড নৈপুণ্য দেখিয়ে সিরিজ সেরার পুরস্কার জিতেছেন মিরাজ। স্মারক ট্রফির পাশাপাশি তাকে দেওয়া হয়েছে ৫ লাখ পাকিস্তানি রুপি অর্থ পুরস্কার।
এবার পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচে ১৫৫ রানের সঙ্গে বল হাতে ১০ উইকেট নেন মিরাজ। দুই ম্যাচেই ব্যাট হাতে খেলেন মহাগুরুত্বপূর্ণ ইনিংস। প্রথম টেস্টে মুশফিকুর রহিমের সঙ্গে ১৯৬ রানের রেকর্ড জুটি গড়ার পথে তার ব্যাট থেকে আসে ৭৮ রান। দ্বিতীয় টেস্টে মাত্র ২৬ রানে ৬ উইকেট পড়ার পর ক্রিজে গিয়ে লিটন কুমার দাসের সঙ্গে ১৬৫ রানের ঐতিহাসিক জুটি গড়ে তোলেন মিরাজ। ড্রেসিং রুমে ফেরার আগে তিনি খেলেন ৭৭ রানের ইনিংস।

বল হাতেও সমান কার্যকর ছিলেন তিনি। প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে ৪ উইকেট নিয়ে পাকিস্তানকে দ্রুত অলআউট করতে বড় অবদান রাখেন মিরাজ। দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ৫ উইকেট নেন তিনি।


সর্বশেষ সংবাদ