জাতীয় দলে ফিরলেন সাকিব-মুস্তাফিজ-সৌম্য

জাতীয় দলে ফিরলেন সাকিব-মুস্তাফিজ-সৌম্য
জাতীয় দলে ফিরলেন সাকিব-মুস্তাফিজ-সৌম্য  © সংগৃহীত

বাংলাদেশ ইতোমধ্যেই জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের মধ্যে তিন ম্যাচ জিতে টি-টোয়েন্টি সিরিজ জয় নিশ্চিত করেছে। প্রথম তিন ম্যাচ চট্টগ্রামে হলেও সিরিজের বাকি দুই ম্যাচ অনুষ্ঠিত হবে মিরপুরে। সিরিজের বাকি দুই ম্যাচের স্কোয়াডে পরিবর্তন এনেছে স্বাগতিকরা। দলে ফিরেছেন সাকিব আল হাসান, সৌম্য সরকার এবং মুস্তাফিজুর রহমান। 

বুধবার (৮ মে) বাকি দুই ম্যাচের জন্য দল ঘোষণা করল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এর মধ্যে সাকিব ফিরেছেন ১০ মাস পর। আর ওপেনার সৌম্য ফিরেছেন ইনজুরির সঙ্গে লড়াই শেষে।

এর আগে আইপিএল থেকে ফিরে মুস্তাফিজকে বিশ্রাম, ডিপিএল খেলতে প্রথম তিনটিতে সাকিবকে ছুটি এবং চোটের পুনর্বাসনের কারণে দলে ছিলেন না সৌম্য। বিশ্বকাপের আগে ঘরের মাঠে টাইগারদের সর্বশেষ সিরিজে তারা তিনজনই ফিরেছেন। 

আইপিএল কাটানোর পর এবারই প্রথম জাতীয় দলের জার্সি গায়ে চাপাতে যাচ্ছেন মুস্তাফিজুর রহমান। চেন্নাই সুপার কিংসের হয়ে ৯ ম্যাচে ১৪ উইকেট শিকারের পর এনওসির মেয়াদ শেষ করে দেশে ফেরেন এই পেসার।
 আগামী ১০ ও ১২ মে মিরপুর শের-ই বাংলায় চতুর্থ ও শেষ টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে বাংলাদেশ-জিম্বাবুয়ে।

এদিকে সাকিব, মোস্তাফিজ ও সৌম্য ফেরায় শেষ দুই ম্যাচের দল থেকে বাদ পড়েছেন তিনজন- পারভেজ হোসেন, আফিফ হোসেন ও শরিফুল ইসলাম। এর মধ্যে প্রথম দুইজন সিরিজে একবারও সুযোগ পাননি। আর শরিফুলকে রাখা হয়েছে বিশ্রামে।  

আরও পড়ুন: দেখে নিন টি-টোয়েন্টি বিশ্বকাপের দলগুলোর স্কোয়াড ও পূর্ণাঙ্গ সূচি

বাংলাদেশ দল: 
নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন কুমার দাস, তানজিদ হাসান তামিম, সাকিব আল হাসান, তাওহীদ হৃদয়, মাহমুদুল্লাহ রিয়াদ, জাকের আলি অনিক, শেখ মেহেদী হাসান, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, তানজিম হাসান সাকিব, সৌম্য সরকার, তানভীর ইসলাম ও মোহাম্মদ সাইফউদ্দিন। 

 

সর্বশেষ সংবাদ