তামিম জাতীয় দলে খেলবেন আগামী বছর থেকে?

তামিম ইকবাল
তামিম ইকবাল  © সংগৃহীত

বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক তামিম ইকবালকে সবুজ জার্সিতে আর দেখা যাবে কিনা তা অনেকের অজানা। তবে এবার তার বাংলাদেশ দলে ফেরা নিয়ে নতুন তথ্য দিলেন বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন।  তিনি না কী শুনেছেন, আগামী বছর ফের জাতীয় দলে ফিরতে পারেন অভিজ্ঞ এই ক্রিকেটার।

রোববার (২৮ এপ্রিল) সাভারের পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্র (সিআরপি) পরিদর্শন করতে এসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

ক্রীড়ামন্ত্রী বলেন, কথা ছিল তামিম প্রথমে বসবে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস ও বোর্ড পরিচালক এনায়েত হোসেন সিরাজের সঙ্গে। এরপর আমার সঙ্গে বসবে। তাদের সঙ্গে তামিমের বসা হয়েছে। আমার সঙ্গে এখন বসবে।

বিসিবি সভাপতি বলেন, তামিমের কাছ থেকে শোনার আগে কিছু মন্তব্য করা উচিত নয়। তবে আমি যেটা শুনেছি– সে বলেছে, আগামী বছর থেকে জাতীয় দলে খেলবে।

২০২৩ ওয়ানডে বিশ্বকাপের আগে ঘরের মাঠে দ্বিপাক্ষিক সিরিজে নিউজিল্যান্ডের বিপক্ষে সবশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেন তামিম ইকবাল। এর আগে, হুট করেই জাতীয় দল থেকে তিনি নিয়েছিলেন অবসর। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সেই অবসর ভাঙলেও নানা কারণে পরবর্তীতে আর জাতীয় দলে দেখা যায়নি অভিজ্ঞ এই ক্রিকেটারকে। তবে এখনও তামিম ইকবালের জাতীয় দলে ফেরা নিয়ে আশায় বুক বেঁধে আছে, তাঁর ভক্ত অনুরাগীরা।

বিশ্বকাপের পর নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের ও দেশের বাইরে সিরিজ খেললেও কোনটিতেই ছিলেন না তামিম। তবে বিপিএল দিয়ে প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফেরা বাংলাদেশের সাবেক অধিনায়ক ফরচুন বরিশালকে চ্যাম্পিয়ন করে হয়েছেন টুর্নামেন্টের সেরা ক্রিকেটার। এরপর থেকে প্রশ্নটা আরও বেশি উঠতে থাকে কবে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন তামিম? বিপিএলের ফাইনালের দিনে বাঁহাতি এই ওপেনার জানিয়েছিলেন, বাংলাদেশ দলে ফিরতে হলে অনেক কিছু ঠিক করতে হবে।


সর্বশেষ সংবাদ