সাকিবকে টপকে রংপুরের অধিনায়ক হলেন সোহান

সাকিবকে টপকে রংপুরের অধিনায়ক হলেন সোহান
সাকিবকে টপকে রংপুরের অধিনায়ক হলেন সোহান  © সংগৃহীত

আগামী ১৯ জানুয়ারি থেকে আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পর্দা উঠছে। প্রায় দেড় মাসের এই আসরের পর্দা নামবে ১ মার্চ ফাইনালের মধ্য দিয়ে। এরমধ্যেই অধিনায়কত্ব ইস্যুতে বড় চমক দেখিয়েছে রংপুর রাইডার্স।এবারের আসরে অধিনায়কের দায়িত্ব পালন না করার সিদ্ধান্ত নিয়েছেন সাকিব আল হাসান। রংপুর রাইডার্সের নেতৃত্বে থাকবেন নুরুল হাসান সোহান।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) আনুষ্ঠানিকভাবে দলের অধিনায়কের নাম প্রকাশ করেছেন রংপুরের সিইও ইশতিয়াক আহমেদ। 

ইশতিয়াক বলেন, ‘আমরা সাকিব আল হাসানের কথা ভেবেছিলাম। সাকিবই আমাদের বলেছে ও অধিনায়কত্বের প্রেশার নিতে চায় না। সুতরাং আমরা অধিনায়ক হিসেবে নুরুল হাসান সোহানের নাম ঘোষণা করছি।’

চোখের চিকিৎসার জন্য বর্তমানে লন্ডনে আছেন সাকিব। সাকিবের চোখের সমস্যা নিয়ে ইশতিয়াক সাদিক বলেন, ‘আলহামদুলিল্লাহ, বাংলাদেশে যে আপডেট ছিল, লন্ডনেও এনজিওগ্রাম করিয়েছে একই রিপোর্টই পাওয়া গেছে। আজকে একটা দ্বিতীয় মতামত নিচ্ছে। আশা করি বড় কোনো পরির্বতন হবে না। বিশ্রাম, চিন্তা মুক্ত জীবনযাপন করতে হবে। ১৮ তারিখ ঢাকায় পৌঁছাবে ইনশাআল্লাহ।’

আরও পড়ুন: এক নজরে বিপিএলের সব দলের চূড়ান্ত স্কোয়াড

প্রথম ম্যাচে সাকিবকে পাওয়া নিয়ে ইশতিয়াক সাদিক বলেন, ‘জ্বী, অবশ্যই পাচ্ছি।’ তিনি বলেন, বাবর আজমকে আমরা সেকেন্ড ম্যাচ থেকে পাব। বাবর বোধহয় তার শেষ ম্যাচ ১০ ফেব্রুয়ারি খেলে চলে যাবে, পিএসএলের জন্য তাকে ওই সময় পর্যন্ত এনওসি দেওয়া হয়েছে। 

বিপিএলের দশম আসরের উদ্বোধনী ম্যাচে আগামী ১৯ জানুয়ারি দুপুরে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স মুখোমুখি হবে দুর্দান্ত ঢাকা। একইদিন সন্ধ্যায় চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের মুখোমুখি হবে সিলেট স্ট্রাইকার্স। ৭ দলের এই আসরে মোট ম্যাচ অনুষ্ঠিত হবে ৪৬টি।

এখন পর্যন্ত টুর্নামেন্টটির নয়টি আসর মাঠে গড়িয়েছে। যেখানে এখন পর্যন্ত চারটি দল চ্যাম্পিয়ন হিসেবে পাওয়া গেছে। যার মধ্যে সর্বোচ্চ চারবার শিরোপা ঘরে তুলে সবচেয়ে সফল দলের তকমা পেয়েছে কুমিল্লা, তিন বার চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা। 

রংপুর রাইডার্স
নুরুল হাসান সোহান, শেখ মেহেদী হাসান, হাসান মাহমুদ, আজমতউল্লাহ ওমরজাই, নিকোলাস পুরান, সাকিব আল হাসান, বাবর আজম, ইহসানউল্লাহ, মাথিশা পাথিরানা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, ব্রেন্ডন কিং, মোহাম্মদ নবী, রনি তালুকদার, শামীম হোসেন পাটোয়ারি, রিপন মণ্ডল, হাসান মুরাদ, মাইকেল রিপ্পন, ইয়াসির মোহাম্মদ, আবু হায়দার রনি, ফজলে রাব্বি ও আশিক উজ জামান।


সর্বশেষ সংবাদ