বৃষ্টিতে পরিত্যক্ত মিরপুর টেস্টের দ্বিতীয় দিনের খেলা

বৃষ্টিতে পরিত্যক্ত মিরপুর টেস্টের দ্বিতীয় দিনের খেলা
বৃষ্টিতে পরিত্যক্ত মিরপুর টেস্টের দ্বিতীয় দিনের খেলা  © সংগৃহীত

ঢাকায় বৃষ্টি যেন থামছেই না। অবিরাম বৃষ্টিতে ভেসে গেল বাংলাদেশ-নিউজিল্যান্ডের দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনের খেলা। বৃহস্পতিবার (০৭ ডিসেম্বর) ঘূর্ণিঝড়ের প্রভাবে সকাল থেকেই গুঁড়িগুঁড়ি, কখনো তার চেয়ে বেশি বৃষ্টি ছিল মিরপুর ও রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায়। বৃষ্টি বাধায় শেষ পর্যন্ত এক বলও মাঠে গড়াতে পারেনি দ্বিতীয় দিনের খেলা।

এর আগে, মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে গতকাল প্রথম ইনিংসে নেমে ব্যাটিং বিপর্যয়ে মাত্র ১৭২ রানে গুটিয়ে গেছে বাংলাদেশ। একই অবস্থা দেখা দিয় নিউজিল্যান্ডের ক্ষেত্রেও। বাংলাদেশের বলিং দাপটে মাত্র ৫৫ রানে ৫ উইকেট হারিয়েছে কিউইরা। 

দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে দলীয় ২০ রানে প্রথম উইকেট হারায় কিউইরা। ওপেনার কনওয়ের উইকেটটি নেন মেহেদি মিরাজ। এরপর মিরাজ ও তাইজুলে দুর্দান্ত বলিংয়ে নিউজিল্যান্ডের ৫ উইকেটের বিনিময়ে ৫৫ রানের মধ্য দিয়ে প্রথম দিনের মতো খেলা শেষ হয়েছে। এতে মিরাজ নিয়েছেন ৩টি উইকেট এবং তাইজুল নিয়েছেন ২টি উইকেট।

এর আগে বুধবার (৬ ডিসেম্বর) সকালে সিরিজ জয়ের মিশনে নিউজিল্যান্ডের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল বাংলাদেশ। কিন্তু প্রথম ইনিংসে ১৭২ রানেই অলআউট টাইগাররা। কিউইদের হয়ে সর্বোচ্চ ৩টি করে উইকেট নিয়েছেন মিচেল স্যান্টনার এবং গ্লেন ফিলিপস। 

এদিকে, আন্তর্জাতিক ক্রিকেটে কবে ফিরবেন সেই বিষয়টি নিয়ে সংশয় থাকলেও বৃহস্পতিবার ধারাভাষ্যকার হিসেবে অভিষেক হয়েছে দেশসেরা ওপেনার তামিম ইকবালের।


সর্বশেষ সংবাদ