দলে জায়গা না পেয়ে পাকিস্তানি অলরাউন্ডারের অবসর ঘোষণা

পাকিস্তানি অলরাউন্ডার ইমাদ ওয়াসিম
পাকিস্তানি অলরাউন্ডার ইমাদ ওয়াসিম  © সংগৃহীত

সদ্য সমাপ্ত ওয়ানডে বিশ্বকাপে পাকিস্তানের দলে জায়গা পাননি অলরাউন্ডার ইমাদ ওয়াসিম। এরই মধ্যে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন পাকিস্তানি এই অলরাউন্ডার। শুক্রবার সামাজিক যোগাযোগমাধ্যম এক্স-এ তিনি এ ঘোষণা দেন।

পাকিস্তানের ক্রিকেটে কখন কি হয় তা যেন কেউই নিশ্চিত করে বলতে পারবে না। বিশ্বকাপের মাঝপথে দলের ব্যর্থতার জেরে হঠাৎ প্রধান নির্বাচকের পদ থেকে সরে দাঁড়ান ইনজামাম উল হক। এরপর পিসিবিতে যেন রদবদলের ঝড় শুরু হয়। একে একে অধিনায়ক থেকে ধরে দলের টিম ডিরেক্টর, বোলিং কোচ, হেড কোচ সব কিছুতেই রদবদল করে পাকিস্তান ক্রিকেট বোর্ড। এসবের পর আজ হঠাৎ করে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন এই বাঁহাতি স্পিনিং অলরাউন্ডার। 

পুরো বিশ্বকাপ চলাকালীন ঘরোয়া ক্রিকেটের মৌসুম চললেও তিনি সেখানে খেলেননি। পাকিস্তানের বেসরকারি টিভি চ্যানেলে বিশ্বকাপ জুড়ে করেছেন বিভিন্ন শো। যেখানে তার সঙ্গে ছিলেন তার সতীর্থ ও পাকিস্তানের সাবেক তারকা মোহাম্মদ আমির।  

আরও পড়ুন: যে ক্ষোভ থেকে ক্রিকেটের জন্য বাংলাকে বেছে নিয়েছিলেন শামি

৩৪ বছর বয়সী পাকিস্তানের এই অলরাউন্ডার তার পোস্টে লিখেছেন, ‘সাম্প্রতিক দিনগুলোতে আমি আমার আন্তর্জাতিক ক্যারিয়ার নিয়ে অনেক চিন্তাভাবনা করছি এবং আমি এই সিদ্ধান্তে উপনীত হয়েছি যে এখনই আমার আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করার সঠিক সময়। পাকিস্তানকে প্রতিনিধিত্ব করা অনেক সম্মানের। ওয়ানডে ও টি-টোয়েন্টিতে ১২১ ম্যাচের প্রতিটি আমার জন্য ছিল স্বপ্ন সত্যি হওয়ার মতো। নতুন কোচ ও অধিনায়কের অধীনে পাকিস্তান ক্রিকেটের জন্য সামনে রোমাঞ্চকর সময় অপেক্ষা করছে। আশা করছি সবাই ভালো করবে।’

বিদায় বেলায় সমর্থক, পরিবার ও বন্ধুদেরও ধন্যবাদ দিয়ে ইমাদ জানিয়েছেন, ‘প্যাশন নিয়ে আমাকে সবসময় সমর্থন করার জন্য পাকিস্তানের সমর্থকদের ধন্যবাদ। সবশেষে ধন্যবাদ আমার পরিবার ও বন্ধুদের যারা আমাকে এই সর্বোচ্চ পর্যায়ে আসতে সাহায্য করেছো। আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টেনে এবার পরের ধাপগুলোতে নজর দিতে চাই।’

২০১৫ সালে অভিষেক হওয়া ৩৪ বছর বয়সী পাকিস্তানি এই অলরাউন্ডার পাকিস্তানের হয়ে ৫৫টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। ৫টি অর্ধশতকসহ মোট ৯৮৬ রান করেছেন এবং উইকেট নিয়েছেন ৪৪টি। আর টি-২০ ম্যাচ খেলেছেন ৬৬টি। এই ফরম্যাটে তার রান ৪৮৬ এবং উইকেট সংখ্যা ৬৫টি। তবে তিনি তার দেশের হয়ে কোনো টেস্ট ম্যাচ খেলেননি।


সর্বশেষ সংবাদ