বিশ্বকাপ জিতলে কত টাকা পাবেন সাকিবরা, পুরস্কারমূল্য ঘোষণা আইসিসির

সাকিব বাহিনী
সাকিব বাহিনী   © ফাইল ফটো

আগামী ৫ অক্টোবর থেকে শুরু হতে চলেছে এক দিনের বিশ্বকাপ। তার দু’সপ্তাহ আগে প্রতিযোগিতার পুরস্কারমূল্য ঘোষণা করে দিল আইসিসি। সব মিলিয়ে ১ কোটি ডলার মূল্যের পুরস্কার ঘোষণা করা হয়েছে। এ বারের প্রতিযোগিতায় ১০টি দল খেলবে।

আইসিসি জানিয়েছে, প্রতিযোগিতার বিজয়ী দল পাবে ৪০ লাখ ডলার বা আনুমানিক ৪০ কোটি টাকা। ফাইনালে হেরে যাওয়া দল পাবে ২০ লাখ ডলার বা আনুমানিক ২০ কোটি টাকা। শুধু মাত্র এই দু’টি নয়, প্রতিযোগিতায় খেলা প্রতিটি ম্যাচের জন্যেই থাকছে আর্থিক পুরস্কার।

সেমিফাইনালে হেরে যাওয়া দুই দল পাবে ৮ লাখ ডলার বা আনুমানিক ৮ কোটি টাকা করে। এ ছাড়া, যে ছ’টি দল নকআউটে উঠতে পারবে না, তারা প্রত্যেকে ১ লাখ ডলার বা ১ কোটি টাকা করে পাবে। পাশাপাশি গ্রুপ পর্যায়ে প্রতিটি ম্যাচ জেতার জন্যে বিজয়ী দল ৪০ হাজার ডলার বা আনুমানিক ৪০ লাখ টাকা করে পুরস্কারের ব্যবস্থা থাকবে।

আইসিসি জানিয়েছেন, প্রতিযোগিতা যাতে আরও হাড্ডাহাড্ডি হয় এবং সমর্থকদের জন্যে বিনোদনের যাতে সমস্ত ব্যবস্থা থাকে, তার জন্যেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সাকিব আল হাসানের দল বিশ্বকাপের ট্রফি জিতলে ৪০ কোটি টাকা তো পাবেনই, পাশাপাশি গ্রুপ পর্যায়ে যত বেশি ম্যাচ জিততে পারবেন, পুরস্কারমূল্য তত বাড়বে।


সর্বশেষ সংবাদ