নাটকীয় ম্যাচ টাই করে ট্রফি ভাগাভাগি বাংলাদেশ-ভারতের

  © সংগৃহীত

সিরিজ নির্ধারণের লক্ষ্য তাড়া করে তৃতীয় ম্যাচে মাঠে নামলেও অবিশ্বাস্য নাটকীয়তায় শেষ লক্ষ্যে পৌঁছাতে পারেনি কেউই। সিরিজের প্রথম ম্যাচ বাংলাদেশ জিতলেও দ্বিতীয় ম্যাচে ভারতের কাছে হেরে যায়। দুই দল একটি করে ম্যাচ জিতে সিরিজ জয়ের লক্ষ্যকে তাড়া করে তৃতীয় ম্যাচে মাঠে নামে। শেষ ম্যাচ টাই হওয়ায় সিরিজ ড্র করে অবশেষে ট্রফি ভাগাভাগি বাংলাদেশ-ভারত মহিলা ক্রিকেট দলের।

আজ শনিবার (২২ জুলাই) মিরপুরে টস জিতে ব্যাট করতে নেমে স্বাগতিকদের হয়ে সেঞ্চুরি করে ফারজানা হক পিংকি। তার অনবদ্য সেঞ্চুরিতে বাংলাদেশ ২২৬ রানের লক্ষ্য দেয় ভারতকে। মিরপুরে এই লক্ষ্যে খেলতে নেমে শুরুর দিকে দাপট দেখাচ্ছিল ভারতও। বাংলাদেশের দুর্দান্ত বোলিং ও ফিল্ডিংয়ে শেষ পর্যন্ত জিততে না পেরে ম্যাচ টাই করলো ভারত। ফলে ড্র হয় ভারত-বাংলাদেশের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।

আরও পড়ুনঃ ভারতের বিরুদ্ধে সেঞ্চুরি করে ইতিহাস গড়লেন ফারজানা

জয়ের জন্য শেষ তিন ওভারে ভারতের প্রয়োজন ছিল ১০ রান। তবে ৪৮তম ওভারে ভারতের দৌড় থামিয়ে দেন নাহিদা। মাত্র ১ রান খরচায় দুই উইকেট নিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেন তিনি। বাকি এক উইকেট নিয়ে ভারত জয়ের চেষ্টা চালায়। পরে ওভারে আবার বেশ ভালোভাবেই চেপে ধরছিলেন সুলতানা খাতুন। কিন্তু ৪৯তম ওভারে মিড উইকেট দিয়ে দুই ফিল্ডারের মাঝদিয়ে মেঘনা সিং বাউন্ডারি মারলে কঠিন পরিস্থিতি তৈরি হয় বাংলাদেশের। 

শেষ ওভারে জয়ের জন্য ৩ রান প্রয়োজন হলেও প্রথম দুই বলে দুই রান নিয়ে ভারত সমতায় ফেরে। মারুফার তৃতীয় বলে উইকেটের পেছনে নিগারকে ক্যাচ দিয়ে মেঘনা বিদায় নিলে ম্যাচটি টাই হয়। সুপার ওভার না থাকায় তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ১-১ ব্যবধান নিষ্পত্তিতে শেষ হয়।


সর্বশেষ সংবাদ