তামিম ফেরায় উচ্ছ্বসিত মুশফিক-রিয়াদ

তামিম-মুশফিক-রিয়াদ
তামিম-মুশফিক-রিয়াদ  © সংগৃহীত

একদিনের ব্যবধানে সব জল্পনাকল্পনা শেষ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে দেখা করার পর অবসরের সিদ্ধান্ত প্রত্যাহারে ফিরলেন জাতীয় ক্রিকেট দলের ওপেনার তামিম ইকবাল। এরপরই তাকে স্বাগত জানাতে শুরু করেছেন সতীর্থরা। তামিমের ফিরে আসায় বেশ খুশি জাতীয় দলের ইউকেটকিপার ব্যাটার মুশফিকুর রহিম ও মাহমদুউল্লাহ রিয়াদ। তামিমকে ভালোবাসায় সিক্ত করে ব্যাপক উচ্ছ্বাস প্রকাশ করেছেন তারা।

শুক্রবার (৭ জুলাই) গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতের পরই অবসর ভেঙে ক্রিকেটে ফেরার ঘোষণা দেন তিনি। তামিম ফিরে আসায় সামাজিক মাধ্যমে সেই উচ্ছাসের খবর ভেসে বেড়াচ্ছে লাইক আর কমেন্টের জোয়াড়ে।

জাতীয় দলে বছরখানেক ব্যবধানে অভিষেক হয়েছিল মুশফিক-তামিমের। দীর্ঘদিন ধরে দেশকে সার্ভিস দিয়ে যাচ্ছেন তারা। কিন্তু তামিমের অবসরের সিদ্ধান্তে সেই ধারায় ছেদ পড়ে। যার কারণে ব্যথিত মুশফিক স্মৃতিচারণ করে তামিমকে শুভকামনা জানান।

নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে মুশফিক লিখেছেন, এর চেয়ে ভালো খবর আর হতে পারে না। আমরা আবার একসঙ্গে মাঠে খেলব, জানতে পেরে খুব ভালো লাগছে। ইনশাআল্লাহ্ নতুন করে সব শুরু হবে। একসঙ্গে আমরা বাংলাদেশকে আনন্দের উপলক্ষ এনে দেবো।

31a57274-3e04-48f1-9afa-d05814f9d331

এদিকে তামিমের ফিরে আসায় মাহমদুউল্লাহ রিয়াদও লিখেছেন, Ma Shaa Allah,,welcome back Tamim। তামিমের এই সিদ্ধান্তে নিশ্চয়ই তার দলের সব সতীর্থই খুশি হওয়ার কথা। তবে মাহমদুউল্লাহ রিয়াদ ইংল্যান্ড সিরিজের পর থেকে দলের বাইরে আছেন এখনও। তাকে নেই কোনো আলোচনা বা থাকলেও তা সামনে আসছে না। হয় তো বিশ্বকাপের আগে কোনো চমক দেখাবে বোর্ডকর্তারা।

98d9ffcd-5e08-4ec4-b1ff-337838ac5e29 (1)

তামিম ইকবাল অবসরের সিদ্ধান্ত থেকে সরে আসায় খুশি তাঁর সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাও। সামাজিক মাধ্যমে তিনি লিখেছেন, ‘আবার দেখা হবে, এ দেখাই শেষ দেখা নয়, ইনশা-আল্লাহ।’

তবে অবসরের সিদ্ধান্ত প্রত্যাহার করলেও আফগানিস্তান সিরিজে তামিমকে পাচ্ছে না বাংলাদেশ। আপাতত দেড় মাসের বিশ্রামে যাচ্ছেন এ ক্রিকেট তারকা। দেড় মাসের বিশ্রাম শেষে মাঠে ফিরবেন এশিয়া কাপে।

বৃহস্পতিবার (৬ জুলাই) হঠাৎ আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান টাইগার ড্যাশিং ওপেনার তামিম। ওই দিন দুপুরে চট্টগ্রামে এক হোটেলে সংবাদ সম্মেলন ডেকে এ ঘোষণা দেন তিনি।এতে ক্রিকেটাঙ্গনে আলোচনা সমালোচনার ঝড় ওঠে। বিষয়টি মেনে নিতে পারেনিন সমর্থকরা। খোদ বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এতে নাখোশ হয়। তামিমের ফিরে আসার জন্য দরজা সবসময় খোলা বলে জানান বিসিবি বস নাজমুল হাসান পাপন।

বিশ্বকাপ

সেই রেশের মধ্যে এদিন প্রধানমন্ত্রীর সঙ্গে গণভবনে দেখা করেন তামিম। সেখানে দীর্ঘক্ষণ আলোচনা করে তারা। সঙ্গে ছিলেন লাল-সবুজ জার্সিধারীদের সাবেক কাপ্তান মাশরাফি বিন মুর্তজা এবং বোর্ড প্রধান নাজমুল হাসান। এসময় তামিমের সহধর্মিনীও উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ