যুক্তরাজ্যে চালু হলো সাকিব আল হাসান ক্যানসার ফাউন্ডেশন

যুক্তরাজ্যে চালু হলো সাকিব আল হাসান ক্যানসার ফাউন্ডেশন
যুক্তরাজ্যে চালু হলো সাকিব আল হাসান ক্যানসার ফাউন্ডেশন  © সংগৃহীত

বাংলাদেশে ক্যানসার রোগীদের মধ্যে সচেতনতা তৈরি ও তাদের চিকিৎসা সহায়তার জন্য গত ২৪ মার্চ সাকিব আল হাসানের জন্মদিনে ঢাকার একটি পাঁচ তারকা হোটেলে ‘সাকিব আল হাসান ক্যানসার ফাউন্ডেশন’ এর আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়। এবার দেশ ছাড়িয়ে দেশের বাইরেও চালু করেছেন ক্যানসার ফাউন্ডেশনের শাখা। যুক্তরাজ্যে আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে সংগঠনটির পথচলা।

রোববার (৭ মে) লন্ডনের স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় এ উপলক্ষে একটি গালা ডিনার অনুষ্ঠিত হয়। ক্যানসার যদি প্রাথমিক পর্যায়ে শনাক্ত করা সম্ভব হয়, তাহলে জীবন বাঁচানোর সম্ভাবনা বাড়ে। যদিও ক্যানসারের চিকিৎসা বেশ ব্যয়বহুল। ফাউন্ডেশনটির কাজ হচ্ছে মানুষের পাশে থাকা, সচেতনতা বৃদ্ধি ও সেবা দেওয়া।

লন্ডনে অনুষ্ঠানে আগত অতিথিদের সঙ্গে সাকিব আল হাসান

এই ক্যানসার ফাউন্ডেশনের তহবিল সংগ্রহের লক্ষ্যে বিশ্বের উন্নত দেশগুলোতে চ্যারিটি নিবন্ধন করা হবে। এরই অংশ হিসেবে লন্ডনে ‘সাকিব আল হাসান ক্যানসার ফাউন্ডেশন’ যুক্তরাজ্যের যাত্রা শুরু হল। যুক্তরাজ্যে চ্যারিটি নিবন্ধন এখনো প্রক্রিয়াধীন থাকায় এই অনুষ্ঠান থেকে কোন অর্থ সংগ্রহ বা কারও কাছ থেকে প্রতিশ্রুতি নেওয়া হয়নি।

একটি ভিডিওবার্তায় সাকিবের স্ত্রী উম্মে আহমেদ শিশির বলেন, ‘আপনারা সবাই জানেন যে আমি আমার বাবা-মাকে ক্যানসারের কারণে হারিয়েছি। এক বছরের ব্যবধানে দুজনকেই হারানো আমার কাছে দুঃস্বপ্নের মতো ছিল। এটা খুবই কঠিন যাত্রা, যারা এর মধ্য দিয়ে গিয়েছে তারা বুঝবে। তাই আমি চাই না, কেউ আর এমন পরিস্থিতির মধ্যে পড়ুক। ক্যানসার যদি শুরুতে ধরা পড়ে তাহলে জীবন বাঁচানো সম্ভব। এই সংগঠনের সঙ্গে কাজ করার সুযোগ পেয়ে আমি কৃতজ্ঞ।’

এর আগে, ২০২০ সালে করোনাকালে নিজের নামে সাকিব আল হাসান ফাউন্ডেশন চালু করেছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব।


সর্বশেষ সংবাদ