অনূর্ধ্ব-১৭ দল

আর্জেন্টিনাকে ৩-২ ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ন ব্রাজিল

আর্জেন্টিনাকে ৩-২ ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ন ব্রাজিল
আর্জেন্টিনাকে ৩-২ ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ন ব্রাজিল  © সংগৃহীত

ব্রাজিল-আর্জেন্টিনার যে কোনো ম্যাচেই ভক্ত-সমর্থকদের মাঝে বিরাজ করে প্রবল উত্তেজনা। ফাইনাল রাউন্ডে মুখোমুখি দুই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল আর আর্জেন্টিনা। চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনাবধের দিনে অনূর্ধ্ব-১৭ লাতিন আমেরিকা চ্যাম্পিয়নশিপ তথা জুনিয়র কোপার শিরোপাও জিতল ব্রাজিল।  এ নিয়ে টুর্নামেন্টে ১৩তম বারের মতো চ্যাম্পিয়ন হলো ব্রাজিলের যুবারা। আর্জেন্টিনাকে ৩-২ ব্যবধানে হারালো ব্রাজিল।

রোববার (২৩ এপ্রিল) রাতে অনূর্ধ্ব-১৭ লাতিন আমেরিকার চ্যাম্পিয়নশিপের ১৯তম আসরের ফাইনাল রাউন্ডে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনাকে ৩-২ ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ন ব্রাজিল। 

আর্জেন্টিনার বিপক্ষে জয়ের দিনে ব্রাজিলের হয়ে গোল করেছেন রিকুয়েলমে ফিলিপ, এডুয়ার্ডো অ্যানাস্তাসিও ও জোয়াও পেড্রো। আর্জেন্টিনার গোল দুটি এসেছে ভ্যালেন্টিন গিমেনেজ ও ক্লদিও এচেভেরির পা থেকে। হারের ম্যাচে লাল কার্ড পান ম্যানুয়েল ভিলালবা।

আর্জেন্টিনাকে হারিয়ে চ্যাম্পিয়ন ব্রাজিল

আর্জেন্টিনাকে হারানোর পর ট্রফি উদযাপন করতে ব্রাজিলের ২ ঘণ্টার বেশি সময় লেগেছে। ফাইনাল স্টেজে টেবিলের শীর্ষে ছিল তারা, কিন্তু স্বাগতিক ইকুয়েডর যদি পরের ম্যাচে ভেনেজুয়েলার সঙ্গে জিতে যেতো, তাহলে সেলেসাওদের কপাল পুড়তো। কিন্তু তা আর হয়নি, কারণ ভেনেজুয়েলার সঙ্গে ১-১ ড্র করে শিরোপাস্বপ্ন ভেঙেছে ইকুয়েডরের।

আরও পড়ুন: একাই তিন পুরস্কার পেলেন মেসি

ব্রাজিল অপরাজিত থেকেই চ্যাম্পিয়ন হয়েছে। আর্জেন্টিনার বিপক্ষে জয় তাদের এনে দিয়েছে ১৩ পয়েন্ট, সবমিলিয়ে তারা শীর্ষে থেকে ট্রফি হাতে নিয়েছে। ১১ পয়েন্ট নিয়ে ইকুয়েডর দ্বিতীয় আর ৭ পয়েন্ট নিয়ে তৃতীয় হয়েছে আর্জেন্টিনা।

এদিকে, চ্যাম্পিয়নদের সেরা ৪ দল-ব্রাজিল, ইকুয়েডর, আর্জেন্টিনা আর ভেনেজুয়েলা কনমেবল অঞ্চল থেকে অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ নিশ্চিত করেছে। 


সর্বশেষ সংবাদ