কেকেআর ক্যাম্পে ‌‘বাংলাদেশের বাঘ' শিরোনামে লিটন দাস

লিটন দাস
লিটন দাস  © সংগৃহীত

বাংলাদেশের ক্রিকেটে এই সময়ে অন্যতম বড় তারকা লিটন দাসকে নিয়ে কলকাতা নাইট রাইডার্সে চলছে মাতামাতি। গত ৯ এপ্রিল কলকাতার উদ্দেশ্যে পাড়ি জমান তিনি। একাদশে সুযোগ পাবেন কি না সেটা নিশ্চিত নয়, তবে সোশ্যাল মিডিয়ায় তাকে নিয়ে বেশ হাইপ উঠেছে। বুধবার (১২ এপ্রিল) কেকেআর তাদের ফেসবুক পেজে একটি ভিডিও পোস্ট করে। ভিডিওর ক্যাপশনে লেখা, দ্য বাংলাদেশি টাইগার্স নাউ ইন কেকেআর ক্যাম্প! সঙ্গে আগুনের একটা ইমোজি। নাম উল্লেখ না করলেও লিটনকেই যে বাংলার বাঘ বলেছে তারা, তা সহজেই বোঝা গিয়েছে।

লিটন বলেছেন কলকাতায় আসা নিয়ে তার অনুভূতির কথা। 'কেকেআর ক্যাম্পে বাংলাদেশের বাঘ' শিরোনামের ভিডিওতে লিটন বলেছেন, ‘অনেক ভালো লাগছে, এটির জন্য অপেক্ষা করছিলাম। কখন কেকেআরে আসব।’ লিটন যেদিন ভারতে যান, সেদিনই গুজরাট টাইটানসের বিপক্ষে সেই অবিশ্বাস্য জয় পায় নাইট রাইডার্স। সেই ম্যাচ নিয়ে লিটন বলেন, ‘যখন ল্যান্ড করেছি, তখন জানতে পারি যে কেকেআর কঠিন ম্যাচটা জিতে গেছে। খুবই ভালো অনুভূতি।’

বাংলাদেশি ব্যাটারের প্রথম আইপিএল যাত্রা এটি। প্রথম মিশন নিয়ে দারুণ উচ্ছ্বসিত এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। দেশ ছাড়ার সময়ই বলেছিলেন, সুযোগ পেলে উজাড় করে দেবেন নিজেকে। কলকাতা নাইট রাইডার্স তাকে সুযোগ দেবে কি না তা সময় বলবে। লিটনকে পেয়ে কলকাতাও যে বেশ খুশি, সামাজিক যোগাযোগমাধ্যমে তাদের নিয়মিত পোস্ট দেখলেই বোঝা যায়।

লিটন কি কলকাতার ফেসবুক পেজেই থাকবেন নাকি একাদশেও সুযোগ পাবেন?

কেকেআর শিবিরে যোগদানের পর থেকে লিটন দাসকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রাধান্য দিচ্ছে কলকাতা। তাদের অফিশিয়াল ফেসবুক পেজে লিটন দাসকে যেভাবে তুলে ধরছে তাতে মনে করা হচ্ছে লিটনই যেন কলকাতা দলের সবচেয়ে বড় তারকা। বাংলাদেশি এই ক্রিকেটারকে নিয়ে ইতোমধ্যেই একাধিক ছবি, ভিডিও পোস্ট করেছে ফ্র্যাঞ্চাইজিটি, তাতে সাড়াও পাচ্ছে বেশ।

অন্য যে কোনো ক্রিকেটারের চেয়ে লিটনের ছবিতেই যেন মানুষের আগ্রহ বেশি, বিশেষ করে বাংলাদেশি ক্রিকেটপ্রেমীদের। যদিও বাংলাদেশি এই ক্রিকেটারের একাদশে সুযোগ পাওয়া নিয়ে রয়েছে অনিশ্চয়তা। তবে লিটন দাসকে যেভাবে কেকেআর প্রাধান্য দিচ্ছে তাতে অনেকে মনে করছে হয়তো লিটন দাস একাদশে সুযোগ পেতেও পারেন। আবার অনেকের ধারণা, সামাজিক যোগাযোগ মাধ্যমে ভালো সাড়া পাওয়ার লক্ষ্যেই লিটন দাসকে নিয়ে এত মাতামাতি কলকাতার।   

আইপিএলে বাংলাদেশের প্রতিনিধিত্ব করতে পেরে নিজেকে সৌভাগ্যবান ভাবছেন লিটন। কথা বলেছেন দেশের ক্রিকেট নিয়েও। তিনি বলেন, ‘আমরা গত ২/৩ বছর ধরে পরিকল্পনা করেছি। তাতে আমরা সফল হচ্ছি। কেকেআরে এসেছি দেশের প্রতিনিধি হিসেবে। আমি খুব সৌভাগ্যবান।’

কলকাতার পরবর্তী ম্যাচ আগামী শুক্রবার (১৪ এপ্রিল) সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে।


সর্বশেষ সংবাদ