হাথুরুসিংহের সহকারী হলেন দক্ষিণ আফ্রিকার নিক পোথাস

নিক পোথাস
নিক পোথাস  © সংগৃহীত

অবশেষে বাংলাদেশ জাতীয় দলের সহকারী কোচ পাওয়া গেল। দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেটার নিক পোথাসকে চন্দিকা হাতুরাসিংহের ডেপুটি হিসেবে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এক যুগের কোচিং ক্যারিয়ারে শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজের মত দলের হেড কোচের দায়িত্ব সামলেছেন পোথাস। দুই বছরের জন্য তার সঙ্গে চুক্তি করেছে বিসিবি।

বৃহস্পতিবার (৬ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছে বিসিবি। ৪৯ বছর বয়সী পোথাস আগামী মাসে ইংল্যান্ডের মাটিতে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে দলের সঙ্গে যোগ দেবেন।

বাংলাদেশ দলের কোচের দায়িত্ব পেয়ে খুশি তিনি। এ প্রসঙ্গে তিনি বলেন, বাংলাদেশের মতো দলের সঙ্গে কাজ করার সুযোগ পেয়ে অনেক সম্মানিতবোধ করছি। আমি বিশ্বাস করি, আগামী দুইটা বছর এত চমৎকার সব মেধাবি ক্রিকেটারদের সঙ্গে আমার দারুণ সময় কাটবে।

খেলোয়াড় জীবনে জাতীয় দলের হয়ে মাত্র তিনটি আন্তর্জাতিক ওয়ানডে খেলেছেন পোথাস। প্রথম শ্রেণির ক্রিকেটে তার ১৬ হাজার রান আছে। আইসিসি স্বীকৃত ৭৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলার অভিজ্ঞতাও আছে তার। 

আরও পড়ুন: ক্যারিয়ার-সেরা অবস্থানে লিটন-সাকিব-তাসকিন, র‍্যাঙ্কিংয়ের উন্নতি

তিনি ২০০০ সালের আগস্টে পাকিস্তানের বিপক্ষে অভিষেক ওয়ানডে ম্যাচ খেলেন। একই বছরে একই সময়ে একই প্রতিপক্ষে বিপক্ষে তিনি তার ক্যারিয়ারের শেষ ম্যাচটিও খেলেন।


সর্বশেষ সংবাদ