সিরিজ নিশ্চিত করতে আয়ারল্যান্ডের বিপক্ষে প্রস্তুত টাইগাররা

সিরিজ নিশ্চিত করতে আয়ারল্যান্ডের বিপক্ষে প্রস্তুত টাইগাররা
সিরিজ নিশ্চিত করতে আয়ারল্যান্ডের বিপক্ষে প্রস্তুত টাইগাররা  © সংগৃহীত

আইরিশদের বিপক্ষে সিরিজ জয়ের লক্ষ্যে ৩য় ওয়ানডেতে ঘরের মাঠে আজ নামবে বাংলাদেশ। প্রথম ওয়ানডেতে আয়ারল্যান্ডকে রেকর্ড ১৮৩ রানের ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। দ্বিতীয় ওয়ানডেতে শুরুতে ব্যাট করে ৩৪৯ রানের রেকর্ড সংগ্রহ দাঁড় করায় বাংলাদেশ। কিন্তু দ্বিতীয় ইনিংস শুরুর সময় বৃষ্টির কারনে ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করা হয়। তবে আজ আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ জয় নিশ্চিত করতে চায় বাংলাদেশ।

বৃহস্পতিবার (২৩ মার্চ) দুপুর ২টায় শুরু হওয়া ম্যাচটি টি স্পোর্টস ও গাজী টিভি চ্যানেলে সরাসরি সম্প্রচার করা হবে।

বুধবার বাংলাদেশের দলের ক্রিকেটাররা সেরেছেন দলীয় অনুশীলন। এদিন মেহেদী হাসান মিরাজকে পূর্ণ ফিট অবস্থায় দেখা গেছে। নেটে করেছেন বোলিং অনুশীলন। সাম্প্রতিক সময়ে ব্যাট হাতে ভালো সময় যাচ্ছে না তামিম ইকবালের। যে কারণে এদিন নেটে ব্যাট হাতে ব্যস্ত সময় পার করেছেন টাইগার এই অধিনায়ক।এবাদত হোসেন, তাসকিন আহমেদ, হাসান মাহমুদরা করেছেন বোলিং অনুশীলন। নাজমুল হোসেন শান্তকেও দেখা গেছে বোলিং অনুশীলন করতে।  

এর আগে দ্বিতীয় ওয়ানডেতে মুশফিকের ৬০ বলে হার না মানা সেঞ্চুরি উপহার দেন অভিজ্ঞ এই ব্যাটার। বাংলাদেশ পেয়েছে ৬ উইকেটে ৩৪৯ রানের পুঁজি। বাংলাদেশি ব্যাটারদের মধ্যে ওয়ানডেতে দ্রুততম সেঞ্চুরি করার রেকর্ড এখন মুশফিকের। এর আগে এই রেকর্ড ছিল সাকিব আল হাসানের। 

রানের জন্য দোড়ছেন মুশফিকুর রহিম

২০০৯ সালে বুলাওয়েতে জিম্বাবুয়ের বিপক্ষে ৬৩ বলে সেঞ্চুরি করেছিলেন সাকিব। বাংলাদেশের ইনিংসের ওয়ানডে ক্যারিয়ারের ৯ম সেঞ্চুরি মুশফিকের। এর আগে এই সংস্করণে ২০২১ সালের মে মাসে শ্রীলঙ্কার বিপক্ষে মিরপুরে সর্বশেষ সেঞ্চুরি পেয়েছিলেন মুশফিক। দ্রুততম সেঞ্চুরি করার রেকর্ড আছে সৌম্য সরকারেরও।

শেষ ওয়ানডেতে বাংলাদেশের সম্ভাব্য একাদশ
তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, তাওহীদ হৃদয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, ইয়াসির রাব্বি, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, মুস্তাফিজুর রহমান।

আয়ারল্যান্ডের সম্ভাব্য একাদশ
অ্যান্ড্রু বলবির্নি (অধিনায়ক), পল স্টার্লিং, স্টেফেন ডোহেনি, হ্যারি টেক্টর, জর্জ ডকরেল, কার্টিস ক্যাম্পার, লরকান টাকার, গ্যারেথ ডেলানি, অ্যান্ডি ম্যাকব্রিন, মার্ক অ্যাডায়ার, ম্যাথিউ হামফ্রেস, বেঞ্জামিন হোয়াইট, জোশুয়া লিটল ও গ্রাহাম হুম।


সর্বশেষ সংবাদ