ইতিহাসের দীর্ঘতম রেঞ্জের গোলের রেকর্ড গড়লেন আর্জেন্টাইন গোলরক্ষক

ইতিহাসের দীর্ঘতম রেঞ্জের গোলের রেকর্ড গড়লেন আর্জেন্টাইন গোলরক্ষক
ইতিহাসের দীর্ঘতম রেঞ্জের গোলের রেকর্ড গড়লেন আর্জেন্টাইন গোলরক্ষক  © সংগৃহীত

গোল কিক থেকে ইতিহাসের সর্বোচ্চ রেঞ্জের গোলের রেকর্ড গড়লেন আর্জেন্টাইন গোলরক্ষক লিয়েন্দ্রো রেকুয়েনা। বুধবার (২২ মার্চ) চিলির শীর্ষ ফুটবল লিগে কোবরেসাল দলের কোলো-কোলোর বিপক্ষে এ গোল করেন তিনি। খবর সিএনএন

টিএনটি স্পোর্টস চিলির মতে, গোলটি ১০১ মিটার দূরত্ব থেকে করা হয়েছিল, যা গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস দ্বারা অনুমোদিত হলে, ইতিহাসের দীর্ঘতম পরিসরের গোলের রেকর্ডটি ভেঙে যাবে। বর্তমান রেকর্ডটি হল ৯৬.০১ মিটার, যা টম কিং ২০২১ সালে ইংল্যান্ডের চতুর্থ স্তরের নিউপোর্ট কাউন্টি এবং চেলটেনহ্যাম টাউনের মধ্যে একটি ম্যাচের সময় সেট করেছিলেন।

ম্যাচের ৭৭ তম মিনিটে ইতিমধ্যেই ২-০তে এগিয়ে ছিলো লিয়েন্দ্রো রেকুয়েনার দল। রেকুয়েনা যখন সট নেন শুরুতে মোটামুটি নিরীহ গোল কিকের মতো লাগছিল। এসময় কোলো-কোলো গোলরক্ষক ব্রায়ান কর্টেস তার পেনাল্টি এলাকার বাইরে থাকায় বলটি তার মাথার উপর দিয়ে এবং গোলের দিকে বাউন্স করে।

এসময় বিব্রতকর অবস্থা যোগ করে কর্টেস হোঁচট খেয়েছিলেন কারণ তিনি বলটি লাইন অতিক্রম করার সময় তাড়া করার বৃথা চেষ্টা করেছিলেন। ৩-১ গোলে জয়ের সময় এটি সম্ভবত সবচেয়ে আপত্তিকর গোলগুলির মধ্যে একটি।

রেকুয়েনা বলেন, "আমি ক্লাবের ম্যানেজার জুয়ান সিলভাকে জিজ্ঞাসা করেছি, রেকর্ডের আবেদনের জন্য অনুরোধটি সত্যিই করা হচ্ছে কিনা এবং তিনি আমাকে বলেছিলেন 'অবশ্যই হ্যাঁ,'" 

তিনি বলেন, তাই এখন দূরত্বটা আসলে কী ছিল তা যাচাই করার জন্য আমরা অপেক্ষা করছি। [সিলভা] আমাকে বলেছিলেন যে এএনএফপি [চিলিয়ান ফুটবল ফেডারেশন] তাকে মাঠের পরিমাপ পরীক্ষা করার জন্য ডেকেছিল, যা ১৫০ মিটারের কিছুটা বেশি।

রেকুয়ানা বলেন, “যদি তাই হয়, যেহেতু জায়গাটি পাঁচ মিটার, তা যৌক্তিকভাবে ১০০-এর বেশি হবে। সত্য হল যে আমি ব্যক্তিগতভাবে যেকোন কিছুর চেয়েও বেশি খুশি, কিন্তু প্রতিষ্ঠানের জন্য, চিলির ফুটবলের জন্যও। এই ধরনের ঘটনা নিয়ে ইতিহাসে নামতে যাওয়া আমাকে আনন্দিত করে।

আরও পড়ুন: র‌্যাগিংয়ের দায়ে শাবিপ্রবি ছাত্রলীগের ১৬ জন বহিষ্কার।

রেকিওনা রেডিও বায়ো বায়োকে বলেন, "আমি দ্রুত কিক নিতে চেয়েছিলাম কারণ আমরা উচ্চতায় অনেকবার করেছি, প্রতিদ্বন্দ্বী অফ গার্ডকে ধরার চেষ্টা করার জন্য এবং এটি স্বাভাবিকের চেয়ে কিছুটা শক্তিশালী হয়েছিল," রেকিনা রেডিও বায়ো বায়োকে বলেছেন।

তিনি বলেন, “বল আমার পা ছেড়ে যাওয়ার সাথে সাথে আমি প্রথম যে কাজটি করেছি তা ছিল আমার মাথা ধরে রাখা কারণ পাল্টা আক্রমণ করার জন্য দুটি খেলোয়াড় পরিষ্কার অবস্থানে ছিল এবং আমি বুঝতে পেরেছিলাম যে এটি দীর্ঘ হয়ে গেছে।

তিনি আরও বলেন, "যখন আমি দেখলাম বাউন্সটি ব্রায়ানের জন্য কঠিন হয়ে গেছে এবং এটি তাকে অতিক্রম করেছে, তখন আমি ভেবেছিলাম বলটি ভিতরে যেতে পারে।"

তবে এ ব্যাপারে তাৎক্ষনিক কোস মন্তব্য জানায়নি গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস।


সর্বশেষ সংবাদ