৩০টি বিশেষ ফ্লাইট কাতারে যাচ্ছেন মরক্কোর দর্শক

৩০টি বিশেষ ফ্লাইট কাতারে যাচ্ছেন মরক্কোর দর্শক
৩০টি বিশেষ ফ্লাইট কাতারে যাচ্ছেন মরক্কোর দর্শক   © সংগৃহীত

কাতার বিশ্বকাপে দুর্দান্ত খেলে চলেছে মরক্কো। ইতিহাস গড়ে সেমিফাইনালে তারা। প্রথম আফ্রিকান দল হিসেবে বিশ্বমঞ্চে শেষ চারে দলটি। তাই দেশটির মানুষ এখন আনন্দে ভাসছে। ফ্রান্সের বিপক্ষে শেষ চারের ম্যাচ সামনে রেখে ভক্ত-সমর্থকদের কাতারে নিতে দেশটির সরকারি বিমান সংস্থা রয়্যাল এয়ার ম্যারক (আরএএম)। ক্যাসাব্লাঙ্কা থেকে দোহায় ফুটবল ভক্তদের নিয়ে যেতে ৩০টি বিশেষ ফ্লাইট পরিচালনা করবে আরএএম।

সোমবার এক বিবৃতিতে জানিয়েছে এই এয়ারলাইন্স। গতকাল ও আজ ফ্লাইটগুলো দেশ ছাড়বে। মরক্কো নকআউট নিশ্চিতের পর থেকে ফিরতি বিমানের টিকিটে মূল্য ছাড় দেওয়া হচ্ছে। তাতে হাজার হাজার মরক্কান দর্শক স্টেডিয়ামে গিয়ে দলকে উৎসাহ যুগিয়ে যাচ্ছেন। 

মরক্কো-ফ্রান্স সেমিফাইনাল সামনে রেখে মরক্কোর সরকারি ও সবচেয়ে বড় বিমান সংস্থাটি সোমবার (১২ ডিসেম্বর) জানায়, বিশেষ মূল্যছাড়ে ক্যাসাব্লাঙ্কা থেকে দোহায় এসব ফ্লাইট ছাড়া হবে মঙ্গল ও বুধবার।

ফাইনালে ওঠার লড়াইয়ে বুধবার (১৪ ডিসেম্বর) বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্সের মুখোমুখি হবে মরক্কো। বাংলাদেশ সময় রাত ১টায় আল খোরের আল বায়েত স্টেডিয়ামে মুখোমুখি হবে দুদল।

আরও পড়ুন: ফাইনালে ওঠার জন্য আমার জীবনের সেরা খেলাটা খেলতে চাই: মদ্রিচ

মরক্কো ক্রোয়েশিয়ার সঙ্গে গোলশূন্য ড্রয়ে বিশ্বকাপ শুরু করে। পরের ম্যাচে ২-০ গোলে জিতে বেলজিয়ামকে বিদায়ের পথ দেখায়। এরপর কানাডাকে ২-১ গোলে হারিয়ে ‘এফ’ গ্রুপের চ্যাম্পিয়ন হিসেবে শেষ ষোলোতে ওঠে তারা, সেখানে স্পেনের সঙ্গে টাইব্রেকারে ৩-০ তে জিতে নিজেদের সেরা সাফল্য পায় কোয়ার্টার ফাইনালে উঠে। ছাড় দেয়নি পর্তুগালকেও, ১-০ গোলে জিতে নিশ্চিত করেছে সেমিফাইনাল।

আরব বিশ্বের একমাত্র প্রতিনিধি হিসেবে বিশ্বকাপে টিকে আছে মরক্কো। এবার নতুন করে দেশকে সমর্থন জানাতে আরও অনেকেই যাচ্ছেন কাতারে। সেমিফাইনালে তাই দর্শক সমর্থনে এগিয়ে থাকবেন হাকিম জিয়েশ-হাকিমি-বুনুরা।


সর্বশেষ সংবাদ