বাংলাদেশের প্রথম আয়রনম্যান আরাফাত ভারতে প্রতারণা ও চুরির শিকার

আয়রন ম্যান আরাফাত
আয়রন ম্যান আরাফাত   © সংগৃহীত

আয়রম্যান ৭০.৩ গোয়াতে অংশগ্রহণ করতে ভারত গিয়ে প্রতারণা ও চুরির হয়েছে বাংলাদেশের প্রথম আয়রনম্যান আরাফাত। নিজের ভেরিফাইড ফেসবুক আইডিতে এক স্ট্যাটাসে তিনি এ তথ্য জানিয়েছেন। 

সেই পোস্টে তিনি লিখেন, ভারতের গোয়ায় রেস করতে এসে এমন কোন জায়গা নেই যেখানে প্রতারিত হইনি। অবশেষে হোটেলের হাউজকিপিং ৬০০ ডলার এবং ৫০০০ রুপি চুরি করে বিদায় জানালো। দোয়া করবেন যেন এয়ারপোর্ট থেকে ঢাকা পৌছাতে পারি। আর কখনও ভারতে না যাওয়ার কথাও জানান আরাফাত। 

এর আগে আরেক স্ট্যাটানে তিনি গত ১৫ দিনে তার অর্জনের কথা তুলে ধরেন। আয়রনম্যান মালয়েশিয়া-২০২২ এ ‘এজ গ্রুপ রানার্স আপ’ ও ওভারঅল মেইল গ্রুপে শীর্ষ ১০ এ স্থান করে নেন বাংলাদেশ এবং ওভারঅল ১১তম স্থান অর্জন করেন  বাংলাদেশ।

আয়রম্যান ৭০.৩ গোয়া, ভারত-২০২২ এ ‘এজ গ্রুপ রানার্স আপ ও ওভারঅল শীর্ষ ৮ম স্থান বাংলাদেশ। এছাড়াও  আয়রনম্যান ৭০.৩ ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ বাংলাদেশের সরাসরি কোয়ালিফিকেশনে রাউন্ডে খেলবে। সাতদিন পর এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। 

প্রসঙ্গত, আয়রনম্যান! ৩০ বছর বয়সী মোহাম্মদ সামছুজ্জামান আরাফাত। এখন বাংলাদেশ ব্যাংকের উপপরিচালক। ২০১৭ সালের ফেব্রুয়ারিতে তিনি দৌড়ে টেকনাফ থেকে তেঁতুলিয়া পাড়ি দেবেন বলে বের হন। রোজ দৌড়াবেন ৫০ কিলোমিটার। ২০ দিনে হাজার কিলোমিটার। এই কাজ করার জন্য অনেক আগে থেকেই নিজেকে প্রস্তুত করেন। টেকনাফ থেকে সেন্ট মার্টিনস বাংলা চ্যানেল সাঁতরে পার হন। কিন্তু দৌড়ে টেকনাফ-তেঁতুলিয়া পাড়ি দিতে গিয়ে পড়েন অভাবনীয় এক বাধার সম্মুখে। বঙ্গবন্ধু সেতু যানবাহনে ছাড়া পার হওয়ার নিয়ম নেই। তাহলে কি স্বপ্ন পূরণ হবে না আরাফাতের? না, আরাফাত হেরে যাওয়ার পাত্র নন। তিনি ঝাঁপ দেন যমুনা নদীতে। সাঁতরে ৪ দশমিক ৮ কিলোমিটার যমুনা পার হয়ে ওপারে ওঠেন। তারপর আবারও দৌড়। কুড়ি দিনে তিনি সহস্রাধিক কিলোমিটার পথ পাড়ি দিয়ে পৌঁছান বাংলাবান্ধা।


সর্বশেষ সংবাদ