সাফ চ্যাম্পিয়নশিপে ভুটানকে গুঁড়িয়ে ফাইনালে বাংলাদেশ

ভুটানকে হারিয়ে সাবিনাদের উল্লাস
ভুটানকে হারিয়ে সাবিনাদের উল্লাস  © সংগৃহীত

মেয়েদের সাফ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে ভুটানকে ৮-০ গোলে হারিয়েছে বাংলাদেশ। এই জয়ে সাবিনা করেন তিন গোল। একটি করে গোল স্বপ্না, কৃষ্ণা রানী সরকার, ঋতুপর্ণা চাকমা, মাসুরা পারভীন ও তহুরা খাতুনের। ২০১৬ সালের পর প্রথমবার মেয়েদের সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠল।

ম্যাচের দ্বিতীয় মিনিটেই ভুটানের জালে বল পাঠান সিরাত জাহান। ভারতের বিপক্ষে জোড়া গোল করা এই স্ট্রাইকার মনিকা চাকমার বাড়ানো বল ধরে গোলরক্ষককে কাটিয়ে বল জালে পাঠিয়েছেন। ১৮ মিনিটে ব্যবধান বাড়ান সাবিনা। মারিয়া মান্দার কাছ থেকে বল পেয়ে পোস্টের বেশ দূর থেকে কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেছেন তিনি। ৩০ মিনিটে ঋতুপর্ণার ক্রসে মাথা ছুঁয়ে কৃষ্ণা রানী করেন ৩-০। এর মিনিট পাঁচেক পর ঋতুপর্ণার গোল।

আরও পড়ুন: ক্রিকেটারদের ‘ঢাল’ এখন স্ত্রীরা

কৃষ্ণাকে বাধা দিতে ভুটানের গোলরক্ষক এগিয়ে গেলে, সেই বল ধরে জালে পাঠিয়ে দিয়েছে ঋতু। ৪-০ তে এগিয়ে থেকেও দ্বিতীয়ার্ধে একইরকম গোলক্ষুধা নিয়ে খেলতে থাকে বাংলাদেশ। ৫৪ মিনিটে কৃষ্ণার স্কয়ার পাসে সাবিনাই বল জালে পাঠিয়ে গোলের ধারাটা আবার শুরু করেন। মাসুরা পারভীন করেছেন ৬-০। সাবিনার ফ্রিকিক ভুটানী গোলরক্ষক হাতে জমাতে না পারলে ডিফেন্ডার মাসুরা আলতো টোকায় সে বল জালে পাঠিয়ে দিয়েছেন।

বদলি নামা তহুরা খাতুনও এরপর স্কোরশিটে নাম তুলেছেন। বক্সের ভেতর জটলা থেকে বল জালে ঠেলেছেন তিনি। সাবিনা হ্যাটট্রিক পূরণ করেন অতিরিক্ত সময়ে। একই বল নিয়ে বক্সে ঢুকে গোল করে বেরিয়ে এসেছেন অভিজ্ঞ এই স্ট্রাইকার। দুই হালি গোলে তাই রাঙানো বাংলাদেশের সেমিফাইনাল পর্ব। ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ হতে আজই ভারত-নেপাল মুখোমুখি হয়েছে।


সর্বশেষ সংবাদ