নানা আয়োজনে ইমপিরিয়াল কলেজে স্বাধীনতা দিবস উদযাপন

স্বাধীনতা দিবস উদযাপন
স্বাধীনতা দিবস উদযাপন  © টিডিসি ফটো

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করেছে ঢাকা ইমপিরিয়াল কলেজ পরিবার। মঙ্গলবার (২৬ মার্চ) কলেজ ক্যাম্পাসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন কলেজ অধ্যক্ষ জনাব আরিফ আহমদ।

এ সময় জাতির পিতার পরিবারের সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া এবং ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে নিহতদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। 

পবিত্র রমজান মাসের কারণে সীমিত পরিসরে আয়োজিত আলোচনা অনুষ্ঠানে মহান মুক্তিযুদ্ধের প্রেক্ষাপট এবং বর্তমান তরুণ প্রজন্মের মাঝে মুক্তিযুদ্ধ বিষয়ক ভাবনার উপর গুরুত্বপূর্ণ আলোচনা করেন উপাধ্যক্ষ জনাব মোহাম্মদ দেলোয়ার হোসেন মৃধা, ড. সেলিনা জেসমিন, জিনাত আরা হক এবং ফয়সাল বার্ক প্রমুখ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অধ্যক্ষ জনাব আরিফ আহমদ তরুণ শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জেনে নিজেদের দেশপ্রেমিক নাগরিক হিসেবে গড়ে তোলার আহ্বান জানান। 

আলোচনা অনুষ্ঠান শেষে মুক্তিযুদ্ধভিত্তিক কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানে একাদশ ও দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী ছাড়াও আরও উপস্থিত ছিলেন কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষক এবং কর্মকর্তা,কর্মচারীবৃন্দ।


সর্বশেষ সংবাদ