এসএসসি ও সমমান

৫৪ শিক্ষার্থী বহিষ্কার, অনুপস্থিত ২৭ হাজার

পরীক্ষা
পরীক্ষা   © সংগৃহীত

সারাদেশে চলমান এসএসসি ও সমমান পরীক্ষার চতুর্থ দিনে অসদুপায় অবলম্বনের দায়ে ৫৪ জন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। এছাড়া সারাদেশে অনুপস্থিত ছিল ২৭ হাজার ৪৯৬ শিক্ষার্থী। মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকারের স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নয়টি সাধারণ শিক্ষা বোর্ডে ১৬ হাজার ৩৬ জন, মাদ্রাসা শিক্ষা বোর্ডে ১১ হাজার ৯৭ জন ও কারিগরি শিক্ষা বোর্ডে ৩৬৩ জন অনুপস্থিত ছিল। আর অসদুপায় অবলম্বনের দায়ে ৫৪ শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

এর আগে, প্রথম দিনের পরীক্ষায় অনুপস্থিত ছিল ৩৩ হাজার ৮৬০ জন। আর দ্বিতীয় দিন অনুপস্থিত ছিল ৩৩ হাজার ৪৭৯ জন এবং তৃতীয় দিনে উপস্থিত ছিলেন ৩২ হাজার ৫৯১ শিক্ষার্থী।

আরও পড়ুন : ছাত্রীর গায়ে গরম চা ঢেলে দিলেন ইডেনের ছাত্রলীগ নেত্রী

চতুর্থ দিনে সারাদেশের তিন হাজার ৭৯টি কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১৭ লাখ ৮৬ হাজার ৭৭২ জন। এর মধ্যে পরীক্ষায় অংশ নেয় ১৭ লাখ ৪৯ হাজার ২৭৬ জন। সেই হিসাবে অনুপস্থিত ছিল ২৭ হাজার ৪৯৬ জন, অর্থাৎ ১ দশমিক ৫৪ শতাংশ।

এদিন পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে ঢাকা বোর্ডে ৬, কুমিল্লা বোর্ডে ৫, চট্টগ্রাম বোর্ডে ১, সিলেট বোর্ডে ১, বরিশাল বোর্ডে ১২, দিনাজপুর বোর্ডে ৫, ময়মনসিংহ বোর্ডে ৪ এবং মাদ্রাসা বোর্ডে ২০ জন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।


সর্বশেষ সংবাদ