ঘুমধুমের এসএসসি পরীক্ষার্থীরা পুলিশের বাসে আসলো উখিয়ার কেন্দ্রে

এসএসএসি পরীক্ষার্থী
এসএসএসি পরীক্ষার্থী  © ফাইল ছবি

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার তুমব্রু সীমান্তের জিরো পয়েন্ট এলাকায় গোলাবর্ষণের ঘটনায় চলমান মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষার (এসএসসি) ঘুমধুম উচ্চ বিদ্যালয় কেন্দ্রটি বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম শিক্ষা বোর্ড। এর পরিবর্তে তারা কক্সবাজারের উখিয়া কেন্দ্রে পরীক্ষায় অংশ নিয়েছে।

শনিবার ঘুমধুম কেন্দ্রের এসএসসি পরীক্ষার্থীদের উখিয়ার কেন্দ্রে পৌঁছে দিতে একাধিক বাসের ব্যবস্থা করেছে কক্সবাজার জেলা ছাত্রলীগ। এ ছাড়া কক্সবাজার জেলা পুলিশ দুটি বাস ও স্থানীয় ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে অন্যান্য যানবাহনে করে শিক্ষার্থীদের কেন্দ্রে পৌঁছানোর ব্যবস্থা করা হয়েছে। বাসগুলোর মাধ্যমে শিক্ষার্থীদের নিরাপত্তা দিয়ে কেন্দ্র পর্যন্ত পৌঁছে দিয়েছে উখিয়া থানার পুলিশ। ঘুমধুম থেকে কুতুপালং কেন্দ্রে পৌঁছতে বাসের সময় লাগে ৩৫ থেকে ৪৫ মিনিট। পরীক্ষা শেষে পরীক্ষার্থীদের আবারও বাসে করে ঘুমধুমে পৌঁছে দেবে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মোহাম্মদ আলী বলেন, পুলিশি পাহারায় দুটি বাসে তুলে ঘুমধুম কেন্দ্রের পরীক্ষার্থীদের উখিয়ার কুতুপালং কেন্দ্রে পৌঁছে দেওয়া হয়েছে। পরীক্ষার্থীদের কেউ কেউ আগেভাগে ঘুমধুম থেকে অটোরিকশা, ইজিবাইক, মোটরসাইকেলসহ বিভিন্ন পরিবহনে উখিয়ার কুতুপালং কেন্দ্রে পৌঁছেছে।

আরও পড়ুন: ছাত্রাবাসে এসি লাগিয়ে থাকেন ছাত্রলীগ নেতা

ঘুমধুম উচ্চ বিদ্যালয় কেন্দ্রের হল সুপার ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক খাইরুল বশর মুঠোফোনে জানিয়েছেন, আমরা রাতেই প্রশাসনের নির্দেশনা পেয়ে কুতুপালং উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এসেছি। পরীক্ষার সার্বিক প্রস্তুতি নেওয়া হয়েছে। আমাদের কেন্দ্রের ৪১৯ জন পরীক্ষার্থী এখানে বাংলা দ্বিতীয় পত্র পরীক্ষায় অংশ নেবে। শিক্ষার্থীদের যাতায়াতের জন্য দুটি বাসের ব্যবস্থা করে দিয়েছে উখিয়া থানা।

বান্দরবানের জেলা প্রশাসক ইয়াসমিন পারভিন তিবরীজি বলেন, দুর্ঘটনা এড়াতে এসএসসি ও সমমানের পরীক্ষার্থীদের কেন্দ্র সরিয়ে কক্সবাজারে স্থানান্তর করা হয়েছে। ঘুমধুম উচ্চ বিদ্যালয়ের পরীক্ষার্থীদের যথা সময়ে কুতুপালং উচ্চ বিদ্যালয়ে উপস্থিত হতে অনুরোধ করা হলো।


সর্বশেষ সংবাদ