চট্টগ্রাম বোর্ডে পরীক্ষা দেবেন ১ লাখ ৪৯ হাজার ৭১২ জন

শিক্ষার্থী
শিক্ষার্থী  © ফাইল ছবি

আগামীকাল বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে চলতি বছরের এসএসসি ও সমমান পরীক্ষা। এবার চট্টগ্রাম বোর্ডে পরীক্ষার্থীর সংখ্যা ১ লাখ ৪৯ হাজার ৭১২ জন।

জানা গেছে, চট্টগ্রামের বোর্ডের আওতাধীন ২১৩টি কেন্দ্রে ১০৯২টি বিদ্যালয়ে এবার এসএসসি পরীক্ষা হবে। পরীক্ষা উপলক্ষে ৬০টি  সাধারণ ভিজিল্যান্স টিম ও ৮টি বিশেষ টিম গঠন করা হয়েছে। 

জানা গেছে, চট্টগ্রাম নগর ও জেলার ১ লাখ ৫ হাজার ৯২০ জন শিক্ষার্থী ১২৫টি কেন্দ্রে, কক্সবাজারের ২৩ হাজার ৪৩১ জন শিক্ষার্থী ২৯টি কেন্দ্রে পরীক্ষায় অংশ নেবে। এছাড়াও তিন পার্বত্য জেলার মধ্যে রাঙামাটির ৭ হাজার ৬৫৮ জন শিক্ষার্থী ২১টি কেন্দ্রে, খাগড়াছড়ির ৮ হাজার ৬৬০ জন শিক্ষার্থী ২৩টি কেন্দ্রে এবং বান্দরবানের ৪ হাজার ৪৩ জন শিক্ষার্থী ১৫টি কেন্দ্রে পরীক্ষায় অংশ নেবে। 

আরও পড়ুন: এইচএসসি পরীক্ষার্থীদের জন্য ১১ দফা নির্দেশনা

চট্টগ্রাম নগর ও জেলার ১ লাখ ৫ হাজার ৯২০ জন শিক্ষার্থী ১২৫টি কেন্দ্রে, কক্সবাজারের ২৩ হাজার ৪৩১ জন শিক্ষার্থী ২৯টি কেন্দ্রে পরীক্ষায় অংশ নেবে। এছাড়াও তিন পার্বত্য জেলার মধ্যে রাঙামাটির ৭ হাজার ৬৫৮ জন শিক্ষার্থী ২১টি কেন্দ্রে, খাগড়াছড়ির ৮ হাজার ৬৬০ জন শিক্ষার্থী ২৩টি কেন্দ্রে এবং বান্দরবানের ৪ হাজার ৪৩ জন শিক্ষার্থী ১৫টি কেন্দ্রে পরীক্ষায় অংশ নেবে।

পরীক্ষার সার্বিক প্রস্তুতি সম্পর্কে জানতে চাইলে চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ন চন্দ্র নাথ বলেন, এ পরীক্ষা সুষ্ঠু ও সুন্দর পরিবেশে সম্পন্ন করতে চট্টগ্রাম শিক্ষা বোর্ড কর্তৃপক্ষের পক্ষ থেকে কন্ট্রোল রুম খোলা হয়েছে। এছাড়া এবারের এসএসসি পরীক্ষা সুষ্ঠু ও সুন্দর পরিবেশে সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে শিক্ষা বোর্ড।


সর্বশেষ সংবাদ