রেটিনার ২০ লাখ টাকার শিক্ষাবৃত্তির জমজমাট লড়াই 

রেটিনা বায়োলজি অলিম্পিয়াড-২০২২
রেটিনা বায়োলজি অলিম্পিয়াড-২০২২  © টিডিসি ফটো

রেটিনা বায়োলজি অলিম্পিয়াড-২০২২ এর পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। শনিবার(২৯ অক্টোবর) বিজ্ঞান বিভাগের এসএসসি ও দাখিল শিক্ষার্থীদের নিয়ে রেটিনার বিভিন্ন কেন্দ্রে  ‘RETINA BIOLOGY OLYMPIAD'22’ এর প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়েছে। অংশগ্রহণকারীদের এ প্রতিযোগিতায় ২০ লক্ষ টাকার শিক্ষাবৃত্তি জেতার সুযোগ রয়েছে। মেডিকেল কলেজ ভিত্তিক ভর্তি প্রস্তুতি প্রতিষ্ঠান রেটিনা মেডিকেল এন্ড ডেন্টাল অ্যাডমিশন কোচিং এই প্রতিযোগিতার আয়োজন করে।

আয়োজকরা জানিয়েছেন, শিক্ষার্থীদের মেধাকে শাণিত করতে, তাদের আত্মবিশ্বাস কে বুস্ট আপ করতে এবং প্রতিযোগিতামূলক পরীক্ষায় অভ্যস্ত করে তুলতে SSC'22 বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের জন্য তাদের এই আয়োজন। তারা জানান, বায়োলজি অলিম্পিয়াড'22 শিক্ষার্থীদের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে। সাপ্তাহিক ছুটির দিন হলেও মেধাবীদের মিলন মেলা হয়ে ওঠে কেন্দ্র গুলো; সুশৃঙ্খল পরিবেশে শেষ হয় এক ঘণ্টার এই প্রতিযোগিতা। শিক্ষার্থীরা মাধ্যমিকের সিঁড়িতে নিজেদের যাচাই করার এমন একটি সুযোগ পেয়ে এবং রেটিনার সার্বিক ব্যবস্থাপনায় মুগ্ধ হয়ে তাদের ভালোলাগার অনুভূতি প্রকাশ করে বলেও জানান আয়োজকরা।

আরও পড়ুন: ফেলোশিপ নিয়ে স্নাতকোত্তর করুন সুইজারল্যান্ডে

উল্লেখ্য, এ আয়োজনে ২০ লক্ষ টাকার নগদ শিক্ষাবৃত্তি ও পুরস্কার প্রদান করা হবে। প্রতিযোগিতায় ১ম পুরস্কার ১০ হাজার টাকা, ২য় পুরস্কার ৭হাজার ৫০০টাকা, ৩য় পুরস্কার ৫ হাজার টাকা, ৪র্থ - ১০তমরা পাবে ২ হাজার করে টাকা। আর ১১তম - ২০তমরা পাবে ১.৫ হাজার করে টাকা, ২১তম - ৫০ তমরা ১ হাজার করে টাকা পাবেন। পাশাপাশি কেন্দ্রীয় মেধাতালিকার প্রথম ২০ এর জন্য পাবে ১ম পুরস্কার ম্যাকবুক(Mac book), ২য় পুরস্কার (Laptop), ৩য় পুরস্কার আইপ্যাড (ipad Air 5), ৪র্থ - ১০মরা পুরস্কার হিসেবে পাবে একটি করে অ্যান্ড্রয়েড ফোন (Android phone)। আর ১১তম - ২০তমরা পাবে একটি করে স্মার্ট ওয়াচ (Smart watch)।


সর্বশেষ সংবাদ