স্কলারশিপ নিয়ে মরক্কোতে পড়ার সুযোগ পেল ১৪ বাংলাদেশী শিক্ষার্থী

মরক্কো
মরক্কো  © সংগৃহীত

মরক্কো সরকারপ্রদত্ত ২০২২-২৩ শিক্ষাবর্ষের আন্ডারগ্র্যাজুয়েট, স্নাতকোত্তর ও পিএইচডি লেভেলে স্কলারশিপের জন্য চূড়ান্তভাবে নির্বাচিত শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করা হয়েছে। সোমবার ( ২৪ অক্টোবর ) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় শিক্ষা মন্ত্রণালয়ের বৃত্তি ও প্রকৌশল বিশ্ববিদ্যালয় শাখা।

বর্তমানে বিশ্বের বিভিন্ন দেশ থেকে শিক্ষার্থীরা মরক্কোতে উচ্চাশিক্ষা গ্রহণ করতে যায়। বাংলাদেশ থেকেও প্রতিবছর স্কলারশিপ পেয়ে মরক্কোতে পাড়ি জমায় অনেক শিক্ষার্থী।
 
প্রাথমিকভাবে আগ্রহী প্রার্থীদের মরক্কো সরকারের সংশ্লিষ্ট ওয়েবসাইটে অনলাইনে আবেদন করতে হয়। এ ছাড়া বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের কাছে অনলাইনে আবেদন করার পাশাপাশি আবেদন ও যাবতীয় শিক্ষাগত যোগ্যতার সনদ, মার্কশিট, পুলিশ ক্লিয়ারেন্স সাটিফিকেটসহ অন্যান্য কাগজপত্রের হার্ডকপি শিক্ষা মন্ত্রণালয়, বাংলাদেশ সচিবালয়ে জমা দিতে হয়। শিক্ষা মন্ত্রণালয় থেকে যাচাই-বাচাই করে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে মরক্কোর দূতাবাসে এসব আবেদন পাঠানো হয়।

উক্ত তালিকায় আন্ডার গ্রাজুয়েটশন (স্নাতক) এ ৯ জন, পোস্ট গ্রাজুয়েশন (স্নাতকোত্তর)  এ  ৩  জন ,এবং পিএইচডি ২ জন সহ মোট ১৪ জনকে চূড়ান্ত পর্যায়ে নেয়া হয়েছে। তালিকা দেখতে নির্বাচিত শিক্ষার্থীদের তালিকা


সর্বশেষ সংবাদ