ঢাবির ‘খ’ ইউনিটে তৃতীয় নাজিমউদ্দিন কলেজের কেয়া

ঢাবির ‘খ’ ইউনিটে তৃতীয় সাবরিন আক্তার কেয়া
ঢাবির ‘খ’ ইউনিটে তৃতীয় সাবরিন আক্তার কেয়া  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ফলাফলে তৃতীয় স্থান অর্জন করেছেন সাবরিন আক্তার কেয়া নামে এক ভর্তিচ্ছু। তিনি মাদারীপুরের সরকারি নাজিমউদ্দিন কলেজের শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয়ের প্রকাশিত ফলে দেখা গেছে, ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার পাসের হার ৯.৮৭%। ‘খ’ ইউনিটে আবেদন করেছেন ৫৮ হাজার ৫৭৩ জন। ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছেন ৫৬ হাজার ৯৭২ জন প্রার্থী। এই ইউনিটে মোট আসন সংখ্যা  ১ হাজার ৭৮৮টি। মোট পাস করা ভর্তিচ্ছুর সংখ্যা ৫ হাজার ৬২২ জন।

‘খ’ ইউনিটে তৃতীয় সাবরিন আক্তার কেয়া মাদারীপুরের সরকারি নাজিমউদ্দিন কলেজের শিক্ষার্থী ছিলেন। তার বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় প্রাপ্ত নম্বর ৭৬.২৫। আর মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের জিপিএ মিলে সর্বমোট তার প্রাপ্ত নম্বর ৯৬.২৫।

আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণার পরপরই ভর্তিচ্ছুরা ফল জানতে পারছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইট (https://admission.eis.du.ac.bd) থেকে ফল জানা যাচ্ছে। এছাড়া ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মেধাতালিকাও কলা অনুষদের ডিন অফিসে প্রদর্শিত করা হবে। 

তাছাড়া আবেদনকারীরা রবি, এয়ারটেল, বাংলালিংক অথবা টেলিটক নম্বর থেকে DU KHA টাইপ করে ১৬৩২১ নম্বরে সেন্ড করে ফিরতি মেসেজে তার ফল জানতে পারবেন।

এর আগে, গত ৪ জুন ঢাকা বিশ্ববিদ্যালয় এবং সাতটি বিভাগীয় পর্যায়ের সরকারি বিশ্ববিদ্যালয়ে একযোগে ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এ বছর ‘খ’ ইউনিটে ১ হাজার ৭৮৮টি আসনের বিপরীতে লড়েছেন ৫৮ হাজার ৫৮৭ জন।


সর্বশেষ সংবাদ