জিপিএ-৫ পেলেন ‘ক্ষুদে গানরাজ’ পুষ্পিতা, পড়তে চান বুয়েটে

নুজহাত সাবিহা পুষ্পিতা
নুজহাত সাবিহা পুষ্পিতা  © সংগৃহীত

এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। রোববার (১৩ ফেব্রুয়ারি) বেলা ১১টা ৫০ মিনিটে গণভবন থেকে ভার্চুয়ালিযুক্ত হয়ে ফল প্রকাশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এবারের পরীক্ষায় রাজধানীর সিটি কলেজের বিজ্ঞান বিভাগ থেকে অংশ নিয়েছিলেন চ্যানেল আই ক্ষুদে গানরাজ খ্যাত শিল্পী নুজহাত সাবিহা পুষ্পিতা।

মাধ্যমিকের পর উচ্চ মাধ্যমিকেও ‘জিপিএ-৫’ পেলেন ‘চ্যানেল আই ক্ষুদে গানরাজ- ২০১৫’ আসরের এই চ্যাম্পিয়ন। পুষ্পিতা বলেন, উইলস লিটল ফ্লাওয়ার থেকে এসএসসি দিয়েছিলাম। এবারে তো রেজাল্ট কাউন্ট হয়েছে। সেখানে একটি বিষয়ের জন্য গোল্ডেন জিপিএ-৫ পাইনি। তাই এইচএসসি-তেও শুধু জিপিএ-৫ এসেছে।

ক্ষুদে গানরাজের চ্যাম্পিয়ন পুষ্পিতা নিয়মিত গান করার পাশাপাশি লেখাপড়াও চালিয়ে গেছেন। তিনি বলেন, ‘শুটিং বা রেকর্ডিং শেষ হতে অনেক দিন মধ্যরাত হয়ে যেত। পরদিন সকালে আবার কলেজ থাকতো। সে কারণে প্রায়ই শুটিংয়ে বই নিয়ে যেতাম। সময় পেলেই পড়তাম। চ্যানেল আইয়ে প্রায়ই শুটিং থাকতো। মেকাপ রুমে গিয়ে বসে বসে পড়তাম।’

আরও পড়ুন: এইচএসসির ফলে দীঘির চেয়ে এগিয়ে পূজা চেরি

গান ও লেখাপড়া দুটো একসঙ্গে সামলানো কিছুটা কঠিন হলেও চেষ্টা ছিল বলেই সবকিছু সম্ভব হয়েছে বলে জানান পুষ্পিতা। তিনি বলেন, যে পারে সে আসলে সবই পারে। তবে চেষ্টা থাকতে হবে। লেগে থাকতে হবে। তাহলেই কাঙ্ক্ষিত ফলাফল পাওয়া যাবে। পরীক্ষার মধ্যেও আমি অনুষ্ঠান করেছি। সেক্ষেত্রে আমার বাড়তি পরিশ্রম করতে হয়েছে।

পুষ্পিতার ইচ্ছে, তিনি ইঞ্জিনিয়ারিং-এ পড়তে চান। তিনি বলেন, আমার পছন্দের বিষয় কম্পিউটার সায়েন্স অথবা মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং। প্রথম পছন্দ বুয়েট। এছাড়া দেশে বিভিন্ন যেসব ইঞ্জিনিয়ারিং বিশ্ববিদ্যালয় আছে সেগুলোতে চেষ্টা করবো। তাছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয় তো আছেই।

ইমপ্রেস অডিও ভিশনের ব্যানারে ‘অনুভবে তুমি’ শিরোনামে পুষ্পিতার প্রথম মৌলিক গানের অ্যালবাম প্রকাশ হয় ২০১৮-তে। একই অডিও ভিশন থেকে তার প্রথম মিউজিক ভিডিও প্রকাশ পায় পরের বছর। পর্যায়ক্রমে ২২টির মতো মৌলিক গান করেছেন পুষ্পিতা।


সর্বশেষ সংবাদ