পরীক্ষার সময় ভ্লগ ভিডিও বানিয়ে ভাইরাল প্রেরণা পেলেন জিপিএ-৫

রুশমিলা মুনজেরিন প্রেরণা
রুশমিলা মুনজেরিন প্রেরণা  © সংগৃহীত

২০২২ সালের উচ্চমাধ্যমিক (এইচএসসি) ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। প্রকাশিত ফলে ভিকারুন্নেসা স্কুল এন্ড কলেজ থেকে জিপিএ-৫ পেয়েছেন রুশমিলা মুনজেরিন প্রেরণা। তিনি পরীক্ষা চলাকালে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভ্লগ ভিডিও বানিয়ে ব্যাপক আলোচিত হয়েছেন।

প্রেরণার বড় বোন সাজিয়া আফরিন আনুষ্কা জানিয়েছেন, তার ছোট বোন রুশমিলা মুনজেরিন প্রেরণা জিপিএ-৫ পেয়েছে। আনুষ্কা তার ছোট বোনের জন্য সকলের কাছে দোয়া প্রার্থনা করেছেন।

রুশমিলা মুনজেরিন প্রেরণা তার এইচএসসি পরীক্ষার চলাকালে তিনি বেশ কয়েকটি ভ্লগ ভিডিও বানিয়েছেন। অবশ্য এটা নতুন নয়। তিনি আগে থেকেই তিনি নিজের সামাজিক যোগাযোগমাধ্যমে এ ধরনের কনটেন্ট বানিয়ে আসছিলেন।

তবে পরীক্ষার সময় করা তার ভ্লগ ভিডিওগুলো নতুন করে নেটিজেনদের নজর কাড়ে। একটি পক্ষ তার ভিডিও পছন্দ করলেও বড় অংশই পরীক্ষা চলাকালীন তার এ ধরনের ভ্লগ ভিডিওর সমালোচনা করেছেন।

আরও পড়ুন: জিপিএ-৫ এ ঢাকা কলেজ থেকে এগিয়ে ভিকারুননিসা

চলতি বছরে ভিকারুননিসা নূন স্কুলের পাশের হার ছিলো ৯৯.৮৩ শতাংশ। আর কলেজটি থেকে জিপিএ-৫ পেয়েছেন দুই হাজার ১ জন শিক্ষার্থী। এ বছর ২ হাজার ৩৪৬ শিক্ষার্থী পরীক্ষায় রেজিস্ট্রেশন করেছেন। ৭ জন পরীক্ষায় অনুপস্থিত ছিলেন। প্রকাশিত ফল অনুযায়ী এর মধ্যে চারজন ফেল করেছেন। পাস করেছেন ২ হাজার ৩৩৫ শিক্ষার্থী। পাসের হার ৯৯.৮৩ শতাংশ। তার মধ্যে জিপিএ-৫ পেয়েছেন ২ হাজার ১ জন।

প্রাপ্ত ফলাফলে দেখা গেছে, এবার প্রতিষ্ঠানটি থেকে বিজ্ঞান বিভাগে ১৮০৫ জন, মানবিক থেকে ২৪৬ জন এবং ব্যবসা শিক্ষা বিভাগ থেকে ২৯৫ জন পরীক্ষায় অংশ নেন।

এর মধ্যে বিজ্ঞান বিভাগ থেকে পাস করেন ১৭৯৮ জন এবং এই বিভাগ থেকে জিপিএ -৫ পান ১৫৮৪ জন শিক্ষার্থী। মানবিক বিভাগ থেকে ২৪৪ জন পাস করেছেন এবং ২১৪ জন জিপিএ-৫ পেয়েছেন। ব্যবসায় শিক্ষা থেকে ২৯৩ জন পাস করেছেন এবং জিপিএ-৫ পেয়েছেন ২০৩ জন।


সর্বশেষ সংবাদ