রাইজিং ইয়ুথ অ্যাওয়ার্ড পেলো ববি শিক্ষার্থী শোভন

মোঃ শাহবাজ মিঞা শোভন
মোঃ শাহবাজ মিঞা শোভন  © সংগৃহীত

ইয়ুথ ক্যারিয়ার ইন্সটিটিউট ও ইয়ুথ গ্লোবাল অর্গানাইজেশন আয়োজিত- আইএনটিআরও প্রেজেন্টস রাইজিং ইয়ুথ অ্যাওয়ার্ডে স্মার্ট বাংলাদেশ বিনির্মানে বাংলাদেশের আইটি ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় টেক ইনটারপ্রেনার ক্যাটাগরিতে জাতীয় পুরস্কার “রাইজিং ইয়ুথ অ্যাওয়ার্ড” পেয়েছেন প্রযুক্তিবিদ মোঃ শাহবাজ মিঞা শোভন। 

শনিবার (২৯ জুলাই) রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে ‘ন্যাশনাল ইয়ুথ ক্যারিয়ার কার্নিভাল-২০২৩’ এর আয়োজনে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় মাননীয় মন্ত্রী ড.মোহাম্মদ হাছান মাহমুদ এমপি এর হাত থেকে তিনি এ অ্যাওয়ার্ডটি গ্রহণ করেন।

মোঃ শাহবাজ মিঞা শোভন বরিশাল বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

আরও পড়ুন: বিদ্যুৎ সাশ্রয়ে ইবিতে সপ্তাহে একদিন অনলাইন ক্লাস

অনুষ্ঠানটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় মাননীয় মন্ত্রী ড. মোহাম্মদ হাছান মাহমুদ এমপি। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ডাক এবং টেলিযোগাযোগ মন্ত্রনালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক এমপি, বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু এমপি এর সহধর্মিণী ইয়ূথ গ্লোবাল ফাউন্ডেশন এর চেয়ারম্যান সিমা হামিদ, হাইটেক পার্কের ব্যবস্থাপনা পরিচালক বিকর্ণ কুমার ঘোষ, বাপেক্স এর পরিচালক সুফি ফারুক, ইয়ূথ ক্যারিয়ার ইনস্টিটিউট এর সভাপতি আরেফিন দিপু, সাধারন সম্পাদক অন্তু করিম প্রমুখ। 

আইটি কনটেক্ট ক্রিয়েটর হিসেবে স্যাম, বিনোদন ক্যাটাগরিতে ব্যাচেলর পয়েন্ট এর জিয়াউল হক পলাশ, এডু টেকে বন্দি পাঠশালা, ফ্রিলেন্সার কমিউনিটি লিডার ক্যাটাগরিতে সালেহীন সানি, অর্গানাইজেশন ইন্টারপ্রেনার হিসেবে বিজন কুমার, নারীর ক্ষমতায়নে হাতেখড়ি ফাউন্ডেশন এর সুস্মিতা অধিকারী সহ ১৫ টি ক্যাটাগরিতে ১৫ জনকে চ্যাম্পিয়ন এ্যাওয়ার্ড প্রদান করা হয়। 

পুরষ্কার পাওয়ার পর মোঃ শাহবাজ মিঞা শোভন বলেন, “এই সম্মাননা আমার জন্য অনেক বড় পাওয়া ও অনুপ্রেরণার। আমি এই জাতীয় স্বীকৃতি রাইজিং ইয়ূথ অ্যাওয়ার্ড আমার প্রাণের বরিশাল -৬ বাকেরগঞ্জবাসীর জন্য উৎসর্গ করলাম। “আমরাই গড়বো ইতিহাস , ঐতিহ্য,সমৃদ্ধি ও সম্ভাবনার আগামীর স্মার্ট বাকেরগঞ্জ ।” 

প্রসঙ্গত প্রযুক্তিবিদ মোঃ শাহবাজ মিঞা শোভন একজন সমাজসেবক ও রাজনীতিবিদ। তিনি জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড প্রাপ্ত সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন জাগ্রত তারুণ্যের প্রতিষ্ঠাতা ও সভাপতি। এছাড়াও এর আগে তিনি ওআইসি কর্তৃক শেখ হাসিনা ইয়ুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড লাভ করেছেন।


সর্বশেষ সংবাদ